সব কিছু
লক্ষ্মীপুর শনিবার , ২৮শে মার্চ, ২০২০ ইং , ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৪ঠা শাবান, ১৪৪১ হিজরী
বই মেলায় বিচারক আরাফাতের নতুন বই ‘জোছনা ডাঙার দিন’ – Lakshmipur24.com

বই মেলায় বিচারক আরাফাতের নতুন বই ‘জোছনা ডাঙার দিন’

312
Share

বই মেলায় বিচারক আরাফাতের নতুন বই ‘জোছনা ডাঙার দিন’

মাসব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২ ফেব্রুয়ারি) বিকেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি বইমেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির সভাপতি ও জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সূচনা বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।

লক্ষ্মীপুরবাসির জন্য এবারও বই মেলার অন্যতম আকর্ষণ হচ্ছে এ বছর ও বই মেলায় লক্ষ্মীপুরে জন্ম গ্রহনকারি বেশ কয়েকজন লেখক, কবি, সাহিত্যিকের বই মেলায় প্রকাশিত হবে।

এদের মধ্যে অন্যতম কবি, কথাসাহিত্যিক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরাফাত বিন আবু তাহের এর দ্বিতীয় গল্পগ্রন্থ এবং  চতুর্থ মৌলিক গ্রন্থ ‘জোছনা ডাঙার দিন’ গল্পগ্রন্থকে পাঁচটি ছোট-বড় গল্পের কলেবরে সাজানো হয়েছে ।

২০২০ সালের অমর একুশে বইমেলায় ঢাকা সহ দেশের সবগুলো বিভাগীয় শহরে এই গল্পের বইটি পাওয়া যাবে। বইটিতে লেখক ক্ষুদ্র দৃষ্টি কোণের কানাগলিতে কোণঠাসা হয়ে থাকেননি। পাঁচটা পাঁচ রকমের বৈচিত্র্যময় গল্পে মানুষের জীবন জীবিকা নৈবেদ্য-প্রকৃতি ভালবাসা ঘৃণা আগ্রহ উপেক্ষা ও উত্থান পতনের স্বাভাবিক ব্যাপারগুলোকে সুনিপুণ সাহিত্যগাঁথুনিতে বর্ণিল করার চেষ্টাকে দেখা যাবে।

এখানে জীবনের একেকটা দিককে একেক কোণ থেকে গভীর দৃষ্টিতে অবলোকনের চেষ্টা করেছেন। লেখকের স্বভাবজাত সরসশৈলির লেখায় গতানুগতিক স্রোতের বিপরীতে চিত্রিত করেছেন প্রাণের গতিপথের প্রতিটা বাঁককে। গল্প বলার ধাঁচে লেখক যে সমকালীনদের ধরা ছোঁয়ার বাইরে তার স্বাক্ষর তিনি তাঁর প্রথম গল্পগ্রন্থ ‘দারুণ গল্পের লোক’ এ রেখেছেন।

নানান রুচির নানান মতের প্রায় সব মহল থেকেই লেখক প্রশংসিত হয়েছেন। কবি ও কথাসাহিত্যিক আরাফাত বিন আবু তাহের এর বিশ্বাস তাঁর ‘জোছনা ডাঙার দিন’ গল্পের বইটিও ‘দারুণ গল্পের লোক’ এর মত পাঠকদেরকে সাহিত্য রস আস্বাদনে তৃপ্তির পুরোটাই দিয়ে চকিত ও চঞ্চল করে তুলবে।

বইটি ঢাকার অমর একুশে বইমেলায় ‘দেশ পাবলিকেশন্স’ এর ২৫৩, ২৫৪, ২৫৫ নং স্টল ও চট্টগ্রামের বাতিঘর সহ বিভাগীয় শহরের বইমেলায় এবং মেলা শেষে জেলা শহরের লাইব্রেরিগুলোতে পাওয়া যাবে।

আরো পড়ুন:

গ্রন্থমেলা  ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯ টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৮ টা ৩০মিনিট পর্যন্ত মেলা চলবে

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

বই মেলায় লক্ষ্মীপুরের তরুণ লেখক শান্ত আহম্মেদ’র “একটি রক্ত পলাশ বৃক্ষ”

দালালবাজার জমিদার বাড়িতে ৩ দিনের শিক্ষা ও সাংস্কৃতিক মেলা

বই মেলায় লক্ষ্মীপুরের রব্বানীর দু’টি বই ‘কথামালা’ ও প্রিয়ংবদা’

বই মেলায় বিচারক আরাফাতের নতুন বই ‘জোছনা ডাঙার দিন’

লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হলো ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’

রায়পুরে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]