সব কিছু
লক্ষ্মীপুর রবিবার , ১৬ই জুন, ২০১৯ ইং , ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ১৩ই শাওয়াল, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুর বই মেলায় বিচারক আরাফাতের তিন বই

লক্ষ্মীপুর বই মেলায় বিচারক আরাফাতের তিন বই

আর্ন্তজাতিক মাভৃভাষা দিবস উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে ৩ দিন  ব্যাপি লক্ষ্মীপুর বই মেলার উদ্বোধন করা হবে ২১ ফেব্রুয়ারি। এবারের লক্ষ্মীপুর বই মেলার প্রধান আকর্ষণ হচ্ছে এ মেলায় এবার লক্ষ্মীপুরে জন্ম গ্রহনকারি অনন্ত ১৬ জন লেখক, সাহিত্যিক এবং কবিদের বই পাওয়া যাবে।

লক্ষ্মীপুর বই মেলায় পাওয়া যাবে বরগুনা জেলা ও দায়রাজজে কর্মরত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাতের তিন বই। একটি গল্পগ্রন্থ এবং অন্য দুটি কাব্য গ্রন্থ। ‘অলক্ষে পাখি পাখি’‘দারুণ গল্পের লোক’ নামক বই দু’টি এবার নতুন প্রকাশিত হয়েছে।  প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স। ‘অলক্ষে পাখি পাখি’ কাব্যগ্রন্থে কবির বাছাইকৃত ৭০টি কবিতা স্থান পেয়েছে। বইটিতে পরিবেশ ও প্রকৃতির মনোরম ছবিকে শৈল্পিকভাবে তুলে ধরা হয়েছে। তৈরি করা হয়েছে স্বপ্ন আর বাস্তবের এক অভিনব জগত।

অন্যদিকে ‘দারুণ গল্পের লোক’ গ্রন্থটি সাজানো হয়েছে ১৬টি গল্পে। প্রত্যেকটা গল্পই ভিন্নমাত্রায় দারুণ রকমের। মানুষের বর্ণিল জীবনের নানান গল্প আছে এখানে। সব গল্পই পেয়েছে স্বাভাবিক সমাপ্তি।

গত বছর ৬৫টি কবিতা নিয়ে তার কাব্যগ্রন্থ “মনে মনে হেমন্ত বনে” প্রকাশিত হয়। যা কবিতা প্রিয় পাঠকদের মাঝে সাড়া জাগায়। এবার সে গ্রন্থটিও পাওয়া যাবে মেলায়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত পাঠকদের নিকট আরাফাত বিন আবু তাহের নামে পরিচিত। তার জন্ম স্থান লক্ষ্মীপুর সদর উপজেলায়। পেশায় বিচারক কিন্তু লেখালেখিতে ঝোঁক যথেষ্ট। সময় পেলেই বই পড়েন। লেখেনও মন যখন যেভাবে চায়। কখনো কবিতা, কখনো গল্প। লেখেন মানুষের চলমান জীবন নিয়ে। প্রকৃতি, প্রেম, বিরহ, বিদ্রোহও ফুটে ওঠে তার লেখায়।

ছোটবেলা থেকে লেখালেখির সঙ্গে যুক্ত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যয়নকালে সে মাত্রা বেড়ে যায়। ভবিষ্যতে তিনি কর্মজীবনের পাশাপাশি লেখালেখি চালিয়ে যাবেন।

শিল্প ও সংস্কৃতি আরও সংবাদ

১৫ জুন থেকে ‘সব সুখ তোর জন্য’ ছবির শুটিং শুরু হবে লক্ষ্মীপুরে

বাংলাদেশি অ্যাওয়ার্ড পেলেন বির্তকিত নায়িকা সানি লিওন

সাংবাদিক মাজেদুল নয়নের বই ‘সিংহ শহরের দিনরাত’

সংসদ সদস্যসহ জেলার সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিরাও কিনেছেন ‘‘লক্ষ্মীপুর ডায়েরি’’

লক্ষ্মীপুরে বই মেলার উদ্বোধন

লক্ষ্মীপুর বই মেলায় পাওয়া যাবে ইতিহাস গ্রন্থ “লক্ষ্মীপুর ডায়েরি”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]