সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরি
পিএইচএসসিএএ-লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সৃজনশীল লেখা প্রতিযোগিতা শুরু

পিএইচএসসিএএ-লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সৃজনশীল লেখা প্রতিযোগিতা শুরু

পিএইচএসসিএএ-লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সৃজনশীল লেখা প্রতিযোগিতা শুরু

সমাজের নানা শ্রেনী পেশার মানুষের মধ্যে সৃজনশীল লেখার অভ্যাস গড়ে তুলতে একটি ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে জেলার ডিজিটাল নিউজ পোর্টাল লক্ষ্মীপুরটোয়েন্টিফোর এবং পানপাড়া হাইস্কুল এন্ড কলেজ অ্যালামনাই এসোসিয়েশন (পিএইচএসসিএএ)।

বিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এই প্রতিযোগিতায় সমাজ-জীবন, ব্যবসা-বানিজ্য, শিক্ষা-সংস্কৃতি এবং স্বাস্থ্যসহ যে কোন বিষয়ে মৌলিক এবং তথ্যভিত্তিক লেখা আহবান করা হচ্ছে পানপাড়া হাইস্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের কাছ থেকে।

পুরো জুলাই মাস জুড়ে শুধুমাত্র পিএইচএসসিএএ এর ফেসবুক গ্রুপে (https://www.facebook.com/groups/PPHS.students/) প্রকাশিত তথ্যবহুল ও মৌলিক লেখা থেকে কর্তৃপক্ষের বিচারে বাঁছাই করা সেরা তিনটি লেখা লেখকের নাম ও ছবিসহ প্রকাশিত হবে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরে।

ইন্টারনেট চেকিং টুলস দ্বারা প্রতিটি লেখা মৌলিক কিনা তা যাচাই বাচাই করা হবে। এই প্রতিযোগিতায় অংশ নেয়া কোন লেখা অন্য কোথাও প্রকাশ করা যাবে না। তবে জুলাই মাস শেষে সংবাদপত্রে প্রকাশের জন্য বিবেচিত হয়নি এমন লেখাগুলো সংশ্লিষ্ট লেখক চাইলে তার নিজ প্রোফাইলে বা অন্য কোথাও শেয়ার করতে পারবেন।

এ আয়োজন সম্পর্কে পানপাড়া হাইস্কুল এন্ড কলেজ অ্যালামনাই এসোসিয়েশন সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) যুগ্ম কমিশনার মোহাম্মদ ফখরুল ইসলাম বলেন, সৃষ্টিশীল কাজের চর্চা মানুষকে অপরাধমুলক কর্মকান্ড থেকে দূরে রাখে এবং ভালো কাজে আগ্রহী করে তোলে। লেখালেখি সৃষ্টিশীল কাজের একটি গুরুত্বপূর্ণ ধরণ।

তিনি আরো বলেন, ‘আমরা আমাদের স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে লেখা লেখির অভ্যাস গড়ে তুলে সমাজের ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখতে চাই। আমাদের বিশ্বাস এধরনের কাজে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে সমাজ সংস্কারে এটা হবে বড় দৃষ্টান্ত।’

আয়োজন সম্পের্কে লক্ষীপুরটোয়েন্টিফোর সম্পাদক সানা উল্লাহ সানু বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে ছাত্রছাত্রীদের মাঝে ইন্টারনেটসহ যে কোন মাধ্যমে মৌলিক লেখায় উৎসাহিত করা হবে। যা বর্তমান সময়েরে জন্য খুবই প্রয়োজনীয়।

ভিন্নমত আরও সংবাদ

পিএইচএসসিএএ-লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সৃজনশীল লেখা প্রতিযোগিতা শুরু

শ্রেণি বৈষম্যের প্রতিযোগিতায় ‘অসুস্থ্য সমাজ’

হিরামনি বেঁচে থাকতে হলো ধর্ষিতা, মরার পরে আপনার প্রচারনার মডেল ?

রাজস্ব আদায়ে ভার্চুয়াল কর পদ্ধতি ও অভিযোজন জরুরি

করোনাকালে আমার সহচরগণ কেউ ঘুমিয়ে, কেউ চাপে

ডিজিটাল আয়কর রিটার্ন জমা দেয়ার প্রস্তুতি নেয়ার উপযুক্ত সময় এখন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: news@lakshmipur24.com