সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
কমলনগরে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো মিছিলে হামলার অভিযোগ

কমলনগরে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো মিছিলে হামলার অভিযোগ

কমলনগরে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো মিছিলে হামলার অভিযোগ

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার ভাঙ্গন কবলিত এলাকায় নদী বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদন হয়েছে। মঙ্গলবার (১ জুন) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল একনেক সভায় এ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘লক্ষ্মীপুর জেলার রামগতি ও কমলনগর উপজেলাধীন বড়খেরী ও লুধুয়াবাজার এবং কাদের পণ্ডিতের হাট এলাকা ভাঙ্গন হতে রক্ষাকল্পে মেঘনা নদীর তীর সংরক্ষণ’ নামের প্রকল্পটির দৈর্ঘ্য হবে ৩১ কিলোমিটার। যা শেষ করতে প্রয়োজন হবে ৩ হাজার ৮৯.৯৭ কোটি টাকা ।

দুপুরে এ খবর সংবাদ মাধ্যমে প্রচার হলে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ফেসবুকসহ সামাজিক মাধ্যমে হাজার হাজার পোস্ট করেন।

সন্ধ্যায় উপজেলা শহর হাজিরহাটে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ নামের একটি সামাজিক প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে মিছিল করতে গেলে তাতে বাঁধা ও হামলা করা হয় বলে অভিযোগ করেন, ওই সংগঠনের আহবায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান। তিনি কমলনগর প্রেসক্লাব ও নিজের ফেসবুক লাইভে এসে ঘটনার বিস্তারিত জানান। এ ঘটনার জন্য তিনি উপজেলা আওয়ামীলীগের ২জন নেতাকে দায়ী করেন। এ সময় হামলায় সামাজিক সংগটনের ৫জন কর্মী আহত হয়েছে বলেও অভিযোগ করেন।

ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিও পোস্টে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানি সম্পদ মন্ত্রী ও স্থানীয় সাংসদের ছবি সম্বলিত একটি ব্যানার নিয়ে মিছিলের প্রস্তুতি নেয় কিছু যুবক। এরপর দূর থেকে বলতে শোনা যায় ধরধর।

এডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান জানান, মেঘনার ভাঙন থেকে রামগতি-কমলনগর রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী একনেকে যে প্রকল্প পাস করেছেন, তাতে আমরা  খুশি। তাই মঞ্চের পক্ষ থেকে আমরা সন্ধ্যায় আনন্দ মিছিল করতে বের হয়েছিলাম। মিছিলে উপজেলা আ’লীগের সভাপতি ও সম্পাদক দু’জনেই অতিথি ছিলেন। অথচ, তারা আমাদের মিছিলে না এসে উল্টো মিছিলে হামলা করেছে। এ সময় আমাকে রক্ষার জন্য মঞ্চের কর্মীরা চেষ্টা করতে গেলে ৫জন আহত হন। মঞ্চের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং ঘটনার সুষ্ঠু তদন্ত চাই৷

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোছলেহ উদ্দিন এ প্রসঙ্গে বলেন, আ’লীগ কর্মীরা মিছিল করছিল। এ সময় পাশে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের কর্মীরা ব্যানার নিয়ে অপেক্ষা করছে মিছিল করার জন্য। আ’লীগ কর্মীরা মঞ্চের কর্মীদের মিছিলে আহবান করলে তারা ভিন্ন মিছিল করবে বলে জানায়৷ এরপর ধাওয়ার ঘটনা ঘটে। তবে ব্যানার ছিঁড়ে ফেলার বিষয়টি তিনি জানেন না বলে জানিয়েছেন।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ: লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলায় মেঘনা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ স্থানীয় তরুণদের সংগঠন কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চঅরাজনৈতিক সংগঠন হিসেবে ২০১৫ সালের পরে এ সংগঠনটির সূচনা হয়। শুরু থেকেই নদী ভাঙ্গন ইস্যু ও নদী ভাঙ্গন নিয়ে যে কোন অসঙ্গতি তুলে ধরছে এ সংগঠনের তরুণ ও যুবকরা। সংগঠনটির উদ্যোগে নদী ভাঙ্গন ইস্যুতে উপজেলা, জেলা এবং ঢাকা শহরে মানববন্ধন, মিছিল ও বহু  শোভাযাত্রা করা হয়েছে। স্থানীয় এলাকাবাসী এ সংগঠনকে বিভিন্ন সময় নদী ভাঙ্গনের পাহাদার সংগঠন নামেও অভিহিত করেছে বলে জানিয়েছে সংগঠনটির সাথে জড়িতরা।

 

কমলনগর সংবাদ আরও সংবাদ

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

কমলনগরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলো স্বেচ্ছাসেবী সংস্থা ‘সাক’

লক্ষ্মীপুর-৪ | ভোটের খরচে প্রার্থীকে টাকা সহায়তা দিলেন ভোটাররা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com