সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা: জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি

লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা: জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি

লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা: জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভাপতি ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল  । সোমবার(১৩ এপ্রিল) সকাল ৬টা থেকে এ বিজ্ঞপ্তি কার্যকর হবে।

রবিবার জারিকরা গণবিজ্ঞপ্তি (..৪০৬/২০) থেকে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে জেলাকে লকডাউন ঘোষণা করা হলো। জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য জেলা থেকে লক্ষ্মীপুর জেলায় কেউ প্রবেশ করতে কিংবা অন্য জেলায় কেউ গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা-যাওয়া করা যাবে না।

গণবিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম আগের নিয়মে বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতার বাইরে থাকবে। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগে জারি করা আদেশ বলবৎ থাকবে।

 আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিবার (১২ এপ্রিল) লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ৩২ বছর বয়সি ওই ব্যক্তি ঢাকায় তৈরি পোশাক কারখানায় কাজ করতো। জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে তিনি নিজ গ্রামের বাড়ি আসেন। ৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে টেস্টে পাঠানোর পর ফলাফল পজেটিভ আসে।

এ ঘটনায় রবিবার উপজেলার লামচর ইউনিয়ন এবং দরবেশপুর ইউনিয়নের একটি বাড়ি লকডাউন ঘোষণা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা। আক্রান্ত ব্যক্তিকে শনিবার (১১এপ্রিল) রাতেই ঢাকাস্থ কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com