সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর ও নোয়াখালীর জেলা প্রশাসক পদে রদবদল আসছে

লক্ষ্মীপুর ও নোয়াখালীর জেলা প্রশাসক পদে রদবদল আসছে

লক্ষ্মীপুর ও নোয়াখালীর জেলা প্রশাসক পদে রদবদল আসছে

ডেস্ক: ২০১৬ সালের নভেম্বরে পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হয়েছেন যেসব জেলার ডিসি তাদের কে শীঘ্রই প্রত্যাহার করা হবে। এ তালিকায় রয়েছেন লক্ষ্মীপুরের ডিসি জিল্লুর রহমান চৌধুরী এবং নোয়াখালীর বদরে মুনির ফেরদৌস। এছাড়া আছেন চট্টগ্রামের ডিসি সামছুল আরেফীন, মানিকগঞ্জের রাশিদা ফেরদৌস, টাঙ্গাইলের মাহবুব হোসেন,  নরসিংদীর ড. সুভাস চন্দ্র বিশ্বাস, ঝালকাঠির মিজানুল হক চৌধুরী, যশোরের ড. মো. হুমায়ুন কবীর ও মাগুরার মুহ. মাহবুবর রহমান। প্রত্যাহারের তালিকায় আরও আছেন জামালপুরের ডিসি শাহাবুদ্দিন খান, বরিশালের ড. গাজী মো. সাইফুজ্জামান, নীলফামারীর মো. জাকির হোসেন, নড়াইলের হেলাল মাহমুদ শরীফ, চুয়াডাঙ্গার সায়মা ইউনুস, ঝিনাইদহের মাহবুব আলম তালুকদার, কক্সবাজারের আলী হোসেন, নওগাঁর ড. মো. আমিনুর রহমান ও হবিগঞ্জের সাবিনা আলম। এছাড়া দু’চারজন ডিসির জেলা পরিবর্তন করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ডিসি পদে বড় ধরনের রদবদল আসছে চলতি মাসেই জেলা প্রশাসক (ডিসি) পদে বড় ধরনের রদবদল আসছে। কয়েকটি জেলার ডিসিকে প্রত্যাহার করে সেখানে নতুন ডিসি পদায়ন করা হবে। ইতিমধ্যে নতুন ডিসিদের ফিটলিস্ট চূড়ান্ত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়, যাদের বেশির ভাগই বিসিএস ১৭ ও ১৮তম ব্যাচের কর্মকর্তা। নতুন যাদের নিয়োগ দেয়া হবে তারা সবাই উপসচিব পদমর্যাদার কর্মকর্তা। আর যাদের তুলে নেয়া হবে তাদের বেশির ভাগ পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হয়েছেন। আবার কেউ কেউ একই জেলায় আড়াই থেকে তিন বছর ধরে কর্মরত রয়েছেন।

আগামী জুলাই মাসে ঢাকায় ডিসি সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে সরকারের গুরুত্বপূর্ণ বিষয়ে ব্রিফ করা হয়, যা ডিসিরা নিজ নিজ জেলায় বছরজুড়ে বাস্তবায়ন করেন। এ কারণে ডিসি সম্মেলনের আগেই উপসচিব পর্যায়ের এসব কর্মকর্তাকে নিয়োগ দেয়া হচ্ছে, যাতে তারা আগে থেকেই সংশ্লিষ্ট জেলা সম্পর্কে ধারণা নিতে পারেন এবং সরকারি নির্দেশনা বাস্তবায়নে পদক্ষেপ নিতে পারেন।

সংবাদ সূত্র: দৈনিক যুগান্তর

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com