সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ভিডিও কনফারেন্সিং অ্যাপস জুমের মতো ফেসবুক চালু করলো: রুম

ভিডিও কনফারেন্সিং অ্যাপস জুমের মতো ফেসবুক চালু করলো: রুম

ভিডিও কনফারেন্সিং অ্যাপস জুমের মতো ফেসবুক চালু করলো: রুম

ভিডিও কনফারেন্সিং অ্যাপস জুমের মতো ফেসবুক মেসেঞ্জার অ্য়াপ নিয়ে এল নতুন ফিচার মেসেঞ্জার রুম। এই অ্য়াপের মাধ্য়মে একসঙ্গে ৫০ জন ভিডিও কলে অংশগ্রহন করতে পারবেন। তবে জুমের ফাঁকফোকর ঠেকাতে বেশ কিছু ব্য়বস্থা নিয়েছে ফেসবুক। ২৩ জুলাই ফেসবুকের এক ব্লগপোস্টে এ তথ্য জানা গেছে।

জুম অ্য়াপ সর্বোচ্চ ৪০ মিনিটের ভিডিও কলিং করতে দেয়। ফেসবুকের রমে ৫০ জন সীমাহীন সময়ে এক সঙ্গে ভিডিও কলিং করতে পারবে। ভিডিও কনফারেন্সিংটি সরাসরি ফেসবুক নিউজ ফিড, গ্রুপ ও ইভেন্টসে রুম শেয়ার ও শুরু করা যাবে।

রুম ব্যবহার করতে পারবে যাদের ফেসবুক একাউন্ট নেই তারাও। একজন কেবল আমন্ত্রিত লিঙ্কের মাধ্য়মে মেসেঞ্জার রুমে ভিডিও কলিংয়ে যোগ দিতে পারবেন। মেসেঞ্জার রুম-এও জুমের মতো ফিচার রয়েছে। মেসেঞ্জার রুম-এ থাকবে অনেক ভার্চুয়াল রিয়েলিটি এফেক্ট।

করোনাভাইরাসের কারণে লকডাউনের সময় ভিডিও কলের ফিচার জুম, গুগল মিট, স্কাইপ এবং এমএস টিমসের জনপ্রিয়তা বাড়তে শুরু করে। মানুষ একে অন্যের সঙ্গে যুক্ত হতে থাকে এসব প্ল্যাটফর্মের মাধ্যমে। প্রাতিষ্ঠানিক মিটিং এবং অনলাইন ক্লাস হচ্ছে এখন ভিডিও চ্যাটিংয়ের এসব ফিচারের বদলোতে।

এ সুবিধা পেতে ব্যবহারকারির প্রয়োজন হবে ফেসবুক এবং ম্যাসেঞ্জারের সর্বশেষ ভার্সন।

কিভাবে ব্যবহার করবেন ?

১. আপনার মেসেঞ্জারে যান ২. People tab বাটনে ক্লিক করুন। এটি স্ক্রিনের নীচে ডানে রয়েছে। ৩. Create a Room অপশনে ক্লিক করুন। এবং আপনার পছন্দের বন্ধুদের যুক্ত করুন। ৪. এখন যদি আপনি এটি অন্যদের সঙ্গেও ভাগাভাগি করতে চান যাদের ফেসবুক একাউন্ট নেই তাহলে তাদের আপনি ই-মেইল বা অন্য কোনো মাধ্যমে আপনার ম্যাসেঞ্জার রুমের লিংক পাঠিয়ে দিন। এখন ব্যবহারকারী লিংক পাওয়া ব্যক্তি আপনার সঙ্গে মোবাইল বা কম্পিউটার থেকে যুক্ত হতে পারবেন। ফেসবুক ভিডিও কলের এই অ্যাপসটি WhatsApp এবং Instagram এ পাওয়া যাবে ।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর কেঁদে দিলেন স্বতন্ত্র প্রার্থী সাত্তার পালোয়ান

উপহার খেদমত সেন্টার বাংলাদেশের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুর সোসাইটি ইউ’কের দোয়া ও ইফতার মাহফিল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com