সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
অনুষ্ঠিত হলো লন্ডন মিডিয়া কাপ ফুটবল ২০২১

অনুষ্ঠিত হলো লন্ডন মিডিয়া কাপ ফুটবল ২০২১

অনুষ্ঠিত হলো লন্ডন মিডিয়া কাপ ফুটবল ২০২১

মো: কাওছার, লন্ডন: অনুষ্ঠিত হয়ে গেল, ফুটবলকে ঘিরে উৎসাহ আর উদ্দীপনায় ভরপুর এক দিনব্যাপী টুর্নামেন্ট। লন্ডন বাংলা প্রেসক্লাবের ধারাবাহিক আয়োজনের অংশ হিসাবে কোভিড ক্রান্তিকাল পেরিয়ে দুই বছর পর অনুষ্ঠিত হল এই মিডিয়া কাপ ফুটবল ২০২১। টানা দ্বিতীয় বার শিরোপা জিতল ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড। গত ২৪ অক্টোবর রবিবার দুপুর ১২টায় পূর্ব লন্ডনের মাইল এন্ড স্টেডিয়ামের আর্টিফিসিয়াল টার্ফে এই সিক্স এ সাইড টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রেসক্লাবের সদস্যবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়াসহ মোট ১০টি গণমাধ্যম দুইটি গ্রুপে ভাগ হয়ে পরস্পরের মোকাবেলা করে। ‘এ’ গ্রুপে গতবারের রানার্স-আপ ‘চ্যানেল এস’ এর সাথে ‘সুরমা এন্ড পত্রিকা ইউনাইটেড’, ‘বিলেত’, ‘আবাহনী’ ও ‘বাংলা পোস্ট’ অংশ নেয়। ‘বি’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর সাথে ‘সাপ্তাহিক দেশ’, ‘এলবি২৪’, ‘মিডল্যান্ড বাংলা মিডিয়া’ ও ‘আইওএন টিভি’ অংশ নেয়। সিক্স এ সাইড এই টুর্নামেন্টে,গ্রুপ ‘এ’ থেকে ‘চ্যানেল এস’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ও ‘আবাহনী’ রানার্সআপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। গ্রুপ ‘বি’ থেকে ‘এলবি২৪’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ও ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ রানার্সআপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ‘চ্যানেল এস’, ‘বি’ গ্রুপ রানার্সআপ ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ কে মোকাবিলা করে। নির্ধারিত সময়ে খেলা ড্র হলে পরে ট্রাইব্রেকারে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ ২-১ গোলে ‘চ্যানেল এস’ কে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। পেনাল্টি শুট আউটে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর পক্ষে কয়েছ আহমেদ রুহেল ও জাকির হোসেন কয়েছ গোল করেন, আহাদ চৌধুরী বাবু মিস করেন।

‘চ্যানেল এস’ এর পক্ষে বাহার গোল করেন, সাগর ও তাজ গোল মিস করেন। দ্বিতীয় সেমিফাইনালে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ‘এলবি২৪’, ‘এ’ গ্রুপ রানার্সআপ ‘আবাহনী’ কে মোকাবিলা করে। ‘আবাহনী’ ২-০ গোলে ‘এলবি২৪’ কে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। দলের পক্ষে গোল দুটি করেন, রুহেল ও বিপুল। ফাইনালে ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ ১-০ গোলে ‘আবাহনী’ কে হারিয়ে ‘মিডিয়া কাপ ফুটবল ২০২১’ এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী টিমের একমাত্র গোলটি করেন আকরামুল হোসাইন। ফাইনালের ম্যাচসেরা হওয়ার পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘ম্যান অব দ্যা টুর্নামেন্ট‘ জিতেছেন ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ এর জাকির হোসেন কয়েছ।

সর্বোচ্চ ৫টি গোল করে টুর্নামেন্টের সেরা গোলদাতার পুরস্কার জিতেছেন, ‘চ্যানেল এস’ এর বাহার। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ‘ওয়ান বাংলা ফ্রেন্ডস ইউনাইটেড’ আকর্ষণীয় ট্রফিসহ প্রাইজমানি পেয়েছে ৫০০ পাউন্ড। টুর্নামেন্টের রানার্সআপ দল ‘আবাহনী’ আকর্ষণীয় ট্রফিসহ প্রাইজমানি পেয়েছে ২৫০ পাউন্ড। ফাইনালে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টাওয়ার হ্যামলেট কাউন্সিলের স্পীকার আহবাব হোসেন। স্বাগত বক্তব্যে রাখেন, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের। এই টুর্নামেন্ট যতোটা না ছিল প্রতিযোগীতা তার চেয়ে বেশী ছিল উৎসব। খেলোয়াড় ছাড়াও ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যগণ ও উপস্থিত হয়েছিলেন উৎসাহ যোগাতে।

মিডিয়া | সোস্যালমিডিয়া আরও সংবাদ

আজ কমলনগর প্রেসক্লাবের নির্বাচন

বসুন্ধরা মিডিয়া এ্যাওয়ার্ড প্রাপ্তিতে লক্ষ্মীপুরে সাংবাদিক হেলালকে সংবর্ধনা

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন লক্ষ্মীপুরের সাংবাদিক হোসাইন আহমেদ হেলাল

লক্ষ্মীপুরে শত সাংবাদিক পেলেন পিআইবি’র প্রশিক্ষণ

রায়পুর প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার, সম্পাদক সুমন

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি লক্ষ্মীপুরের আনাস

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com