সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে এবার সরিষা উৎপাদনের লক্ষ্য নিয়ে মাঠে নামছে কৃষি বিভাগ

লক্ষ্মীপুরে এবার সরিষা উৎপাদনের লক্ষ্য নিয়ে মাঠে নামছে কৃষি বিভাগ

লক্ষ্মীপুরে এবার সরিষা উৎপাদনের লক্ষ্য নিয়ে মাঠে নামছে কৃষি বিভাগ

লক্ষ্মীপুর জেলার মাটিতে সরিষা উৎপাদনের লক্ষ্য নিয়ে এবার মাঠে নামছে কৃষি বিভাগ। রবিবার(৩০জুন) সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের পিয়ারাপুর গ্রামের সামছুদ্দিন পাটোওয়ারী বাড়ির দরজায় আয়োজিত কৃষক পর্যায়ে উন্নতমানের তেল ও মসলা বীজ উৎপাদন,  সংরক্ষণ  ও মাঠ দিবস  রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে এমন তথ্য জানান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বড় কর্তারা।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার। সভাপতিত্ব করেন ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা হাসান ইমাম। অনুষ্ঠানের সঞ্চালনা করেন সদর উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আবদুল খালেক।

অনুষ্ঠানের শুরুতে বিশেষ আলোচনা রাখেন সদর উপজেলার উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক। এসময় কৃষকদের উৎপাদিত সরিষা বীজের ভালো বীজ ব্যবহারের পরামর্শ দেন কৃষি কর্মকর্তারা। বারি-১৪ জাতের সরিষা বীজ উৎপাদনে প্রত্যাশীত ফলন পাওয়ায় এ বীজ সংরক্ষণের উদ্যোগ নেয়া হয়।

বক্তারা এ সময় বলেন, কৃষকদের দ্বারপ্রান্তে কৃষি সেবা পৌঁছে দেয়ার জন্য আমরা বদ্ধ পরিকর। তাই কৃষকদের উৎপাদিত বীজ কৃষকদের ব্যবহারে পরামর্শ দেয়া হচ্ছে। যাতে খুব কম খরচে কৃষকরা তাদের ফসল উৎপাদনে সফল হতে পারেন। ভালো বীজ না হলে ভালো ফলনের অনিশ্চয়তা রয়েছে দাবি করে এ সময় তারা আরো বলেন, বীজকে ভালোভাবে সংরক্ষণ করার জন্য অবশ্যই গৃহিনীদের বিশেষ সচেতন হতে হবে।

কারণ, বীজের উপর ভালো ফলন নির্ভর করে। এসময় সফল কৃষক খোরশেদ আলম এবং রেহানা আক্তার তাদের সরিষা বীজ উৎপাদনে সাফল্যের গল্প তুলে ধরে অন্য কৃষকদেরও উৎসাহিত করা হয়।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে এনসিটিএফ এর বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

এ জনপদের উন্নয়নে কারিগরি শিক্ষার প্রসার ঘটানো হবে: চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে এমএ সাত্তার

লক্ষ্মীপুরে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ১০ বছর উৎযাপন

চর রমনী মোহনের ১ নং ওয়ার্ডের মেম্বার পদে দেড় বছর পর আদালতে ভোট গণনা

রামগতিতে অবাধে গলদা চিংড়ির রেণু শিকার চলছেই !

লক্ষ্মীপুরে তালের চারা পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com