সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪১ হিজরি
রায়পুরে পৌরসভাসহ ব্যক্তিগত এাণ ঘরে ঘরে পোঁঁছে দেওয়া হচ্ছে

রায়পুরে পৌরসভাসহ ব্যক্তিগত এাণ ঘরে ঘরে পোঁঁছে দেওয়া হচ্ছে

রায়পুরে পৌরসভাসহ ব্যক্তিগত এাণ ঘরে ঘরে পোঁঁছে দেওয়া হচ্ছে

এমআর সুমন: লক্ষ্মীপুরের রায়পুরে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে অবস্থানা করায় নিম্ন আয়ের মানুষের মাঝে এান সামগ্রী বিতরণ চলছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে দরিদ্র পরিবার গুলোর তালিকা অনুযায়ী ঘরে ঘরে এাণ সামগ্রী গুলো পোঁঁছে দেওয়া হচ্ছে।

হতদরিদ্র পরিবারগুলোর খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় চাহিদা মেটাতেই সরকারের পাশাপাশি এমন কর্মসূচি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে স্থানীয় প্রশাসন ও সমাজসেবক ব্যক্তিরা। মঙ্গলবার সকালে পৌরসভার ৯ টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে প্রায় ২ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে এান সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রাথমিকভাবে প্রতিটি পরিবারকে এাণ সামগ্রী হিসেবে ১০ কেজি চাল ,১ কেজি আটা, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ , ৫০০ গ্রাম সরিষার তেল ও একটি সাবান দেওয়া হচ্ছে। পৌরসভার ত্বওাবধানের এসব সামগ্রীক প্যাকিং করা হয়।

পেীরসভা কার্যালয় সূএে জানা যায়,করোনা ভাইরাস মোকাবেলায় মানবিক সহায়তা হিসেবে ৭’শ পরিবারের মাঝে জনপ্রতি ১০ কেজি করে ৭ মেট্রিক টন চাল দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে পেীরসভা ভবনের সামনে ভিক্ষুক,দিনমজুর ও রিকশাচালকসহ নিম্ন আয়ের শতাধিক মানুষের মাঝে এাণ সাগ্রী বিতরণ করেছেন মেয়র হাজী ইসমাইল হোসেন খোকন।

এই মানুষগুলো অভাবের তাড়নায় রাস্তায় বের হয়েছি। পরো মেয়র তাদেরকে ডেকে এণে সামগ্রী তুলে দিয়ে পুনরায় বাড়ি থেকে বের না হওয়ার আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিন চেীধুরী, সেনাবাহিনির সদস্য, প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম মিন্টু,সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ঢালী , যুক্তরাষ্ট্র প্রবাসি সমাজ সেবক গিয়াস উদ্দিন রুবেল ভাট, ব্যাবসায়ি শিবলু ভাট ও শিশির পাঠান প্রমুখ।

পৌর মেয়র হাজী ইসমাইল খোকন বলেন,চলমান সংকট কাটিয়ে ওটা পর্যন্ত ঘরে থাকুন। সামাজিক ও নিরাপদ দূরত্ব বজায় রাখুন।সরকারের নির্দেশনা মেনে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই সংকট মোকাবেলা করা সম্ভব বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, করোনা মোকাবেলায় মঙ্গলবার সকালে ব্যক্তিগত উদ্যোগে এাণ সামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া , রায়পুর ষ্টারের এডমিন মোঃ ইমন , যুক্তরাষ্ট্র প্রবাসি সমাজ সেবক গিয়াস উদ্দিন রুবেল ভাট, ব্যাবসায়ি শিবলু ভাট ও সাবেক মেয়র বাবুল পাঠানের পক্ষে তার ছেলে শিশির পাঠান প্রমুখ।

সহায়তা আরও সংবাদ

দরিদ্রদের কোরবানির মাংস বিতরণের জন্য মিট ব্যাংক চালুর উদ্যোগ নিয়েছে ‘‘আমরা রায়পুর’’

কমলনগরে নদীভাঙন রোধে এলাকাবাসীর জঙ্গলাবাঁধ নির্মাণে এমপি মেজর মান্নানের সহায়তা

কমলনগরে নদীভাঙা ৪’শ মানুষকে একবেলা খাবার দিল রোটারি ক্লাব লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত মৃতদেহ কবর দিচ্ছে, ‘‘সবুজ বাংলাদেশ’’

ক্ষুদ্র প্রয়াস দিয়ে তাৎপর্যপূর্ন কিছু করতে চায় “প্রয়াস ফাউন্ডেশন”

করোনায় লক্ষ্মীপুরের আলোচিত যত সামাজিক সংগঠন: ২৭শ পরিবারে খাদ্য দিয়েছে “স্বপ্ন নিয়ে”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: news@lakshmipur24.com