সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
করোনা রোগিদের জন্য লক্ষ্মীপুর জেলার প্রথম হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন চালু কমলনগরে

করোনা রোগিদের জন্য লক্ষ্মীপুর জেলার প্রথম হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন চালু কমলনগরে

করোনা রোগিদের জন্য লক্ষ্মীপুর জেলার প্রথম হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন চালু কমলনগরে

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করা হয়েছে। কমলনগর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগ করোনারোগীদের জন্য জেলায় এ প্রথম এমন ব্যবস্থা চালু করা হয়।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাই ফ্লো অক্সিজেন ব্যবস্থা উদ্বোধন করেন। পরে ফিতা টেনে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা উন্মুক্ত করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের, আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. মীর আমিনুল ইসলাম মঞ্জু, মেডিক্যাল কর্মকর্তা ডা. রেজাউল করিম রাজিব, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, ইউপি চেয়ারম্যান আহসান উল্লাহ হিরণ।

হাপাতালের আইসোলেশন ওয়ার্ডে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ার মধ্যে দিয়ে তীব্র মাত্রায় অক্সিজেন সংকটে পড়া রোগীদের বিশেষ করে করোনা আক্রান্ত জটিল রোগীদের সেবা দেওয়া সহজতর হবে। সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ায় কমলনগরবাসী স্বস্তি প্রকাশ করেন। করোনারোগীদের জন্য ওষুধের চেয়ে বেশি প্রয়োজন অক্সিজেনের অভাব পূরণ। সেটা নিয়ে এ হাসপাতাল এখন পুরোপুরি প্রস্তুত।

হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ায় মধ্য দিয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা চিকিৎসার ক্ষেতে আরও একধাপ এগিয়ে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানিয়েছেন, ৫০ শয্যার এ হাসপাতালে ১০ শয্যায় হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেনের আওতাধীন থাকবে। এরমধ্যে ৭টি সাধারণ বেড, ২টি কেবিন ও একটি ভিআইপি কেবিনে হাই ফ্লো সেন্টাল অক্সিজেন যুক্ত করা হয়েছে।

 

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com