সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর ইয়াং স্টার সোসাইটি'র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

লক্ষ্মীপুর ইয়াং স্টার সোসাইটি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

লক্ষ্মীপুর ইয়াং স্টার সোসাইটি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফারুক হোসেন শিহাব: ইয়াং স্টার সোসাইটি’র প্রাণছোঁয়া আয়োজনে মুগ্ধ সবাই পৃথিবীটা হয়তো এখনো টিকে আছে দৃঢ় মনুষ্যত্ববোধের উপর ভর করে। কিছু মানুষের উদার আন্তরিকতা, মানুষের প্রতি মানুষের ভালোবাসা তথা মানবতার জন্যই পৃথিবীটা আজও এত সুন্দর।

তবু যান্ত্রিক এই পৃথিবীতে ক্রমাগত ঘটছে মানবিকতার চরম বিপর্যয়। তাইতো ভূপেন হাজারিকা গেয়েছিলেন- ‘মানুষ মানুষের জন্য/জীবন জীবনের জন্য/একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না/ও বন্ধু।’

তেমনি চলমান সমাজ-বাস্তবতায় মানুষ ও মানবতার কল্যাণে লক্ষ্মীপুরের একঝাঁক উদীয়মান ছাত্রের সম্মিলিত প্রয়াসে ২০১৯ সালের ১লা নভেম্বর জেলা শহরে আত্মপ্রকাশ করে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘লক্ষ্মীপুর ইয়াং স্টার সোসাইটি’। ‘

তারুণ্যের উদ্যোগ, মানব সেবায় করি ত্যাগ’ -শ্লোগানে নানা কর্মযজ্ঞে এরই মধ্যে সংগঠনটি অতিক্রম করেছে প্রতিষ্ঠার প্রথম বর্ষ। এ উপলক্ষে ১ নভেম্বর রবিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর পৌরসভা কমপ্লেক্সস্থ সোনার বাংলা চাইনিজ রেস্টুরেন্টে ১ম প্রতিষ্ঠা বার্ষিকী ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংবাদিক ফারুক হোসেন শিহাবের সঞ্চালনায় মহতী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পৌরসভা মেয়র ও ইয়াং স্টার সোসাইটি’র প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সংস্কৃতিজন ও সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন ও লক্ষ্মীপুর সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান এড. রহমত উল্লাহ্ বিপ্লব।

আয়োজনকে ঘিরে অডিটোরিয়াম জুড়ে ছিল রঙ-বেরঙের বলুন ও ফুলেল বাহারি সাজসজ্জা। সংগঠনের অন্যতম উপদেষ্টা মো. তারেক আজিজ সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফারুক হোসেন শিহাব। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মোবারক করিম। স্বাগত বক্তব্য রাখেন ইয়াং স্টার সোসাইটির প্রধান আহ্বায়ক ফাহাদ হোসেন।

তিনি তার বক্তব্যে সংগঠনের বহুমুখী কর্মযজ্ঞ ও প্রতিবন্ধকতা নিয়ে আলোকপাত করেন। এরপর একে একে বক্তব্য রাখেন সংগঠনের একাধিক উপদেষ্টা ও স্থানীয় শিক্ষকবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে নগরপিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু তাহের বলেন, ‘‘এ সংগঠন কাজের মাধ্যমে পুরো পৌরসভায় জড়িয়ে পড়ুক। আমি সব সময় তাদের পাশে আছি’’। 

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান বলেন, সমাজ পরিবর্তনের জন্য যুবকদের দরকার আছে। ইয়াং স্টার ২-৩টি কাজ করলেই লক্ষ্মীপুর পাল্টে যাবে।

 ডা. আশফাকুর রহমান মামুন বলেন, ইয়াং স্টাররা মানুষকে মানবিক হতে শেখাবে । এড. রহমত উল্লাহ্ বিপ্লব বলেন, ইয়াং স্টারদের মধ্যে লক্ষ্মীপুরের পরিবর্তনের বীজ রয়েছে।

ততক্ষণে অতিথিদের প্রাণছোঁয়া ও প্রেরণালব্ধ কথামালায় পরিপাটি এ আয়োজনে উপস্থিত সবার মাঝে মুগ্ধ জাগে। বক্তব্যপর্ব শেষে অতিথিদের হাত থেকে রক্তযোদ্ধা হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন, জাহিদুল ইসলাম ফয়সাল, ইহসানুল হক পাবেল, নোমান হাসান, সোহান আহমেদ, তালহা জোবায়ের, আরমান হোসেন, সালাউদ্দিন রিফাত এবং ইসমাইল হোসেন। এ ছাড়াও গত এক বছরে জেলার সেরা স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে সম্মাননা স্মারক প্রদান করা হয়- নন্দন ফাউন্ডেশন, মুক্তমালা ফাউন্ডেশন, সবুজ বাংলাদেশ, সেইফ আওয়ার লাইফ (সোল), অগ্রযাত্রা, বি কে বি, মানবতাই ধর্ম এবং রেনেসাঁ-কে। সব শেষে সভাপতির ধন্যবাদ জ্ঞাপন ও প্রীতিভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সাহিত্য | সংস্কৃতি আরও সংবাদ

রায়পুর সোসাইটি ইউ কে” এর উদ্যোগে “পিঠা উৎসব ও বর্ষবরণ অনুষ্ঠান

মঞ্চের শতাধিক শিল্পী নিয়ে আলাউদ্দিন সাজু’র নাটক “অন্যরকম খুশি” 

রামগতিতে নীল পোষাকে পাটোয়ারী বংশের ঈদ পুনর্মিলনীতে বংশ রক্ষার প্রত্যয়

বিজয়ের কবিতাগুচ্ছ ‘আমাদের নতুন ভোর’

লক্ষ্মীপুরে ১৩ শিল্পী পেলেন সম্মাননা

শোকাবহ আগষ্টের কাব্যগাঁথা “মুজিব চিরঞ্জীব”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com