সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে এপ্রিল মাসে জ্বর,সর্দি,শ্বাসকষ্টে ২৪ ব্যক্তির মৃত্যু

লক্ষ্মীপুরে এপ্রিল মাসে জ্বর,সর্দি,শ্বাসকষ্টে ২৪ ব্যক্তির মৃত্যু

লক্ষ্মীপুরে এপ্রিল মাসে জ্বর,সর্দি,শ্বাসকষ্টে ২৪ ব্যক্তির মৃত্যু

জ্বর, সর্দি এবং শ্বাসকষ্টের ন্যায় করোনা উপসর্গে এপ্রিল মাসে লক্ষ্মীপুর জেলায় ২৪ ব্যক্তির মৃত্যু হয়েছে। ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সময়ে এসব মৃত্যুর ঘটনা ঘটে। তবে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন অফিস মৃত্যুর সংখ্যা ২২ নিশ্চিত করেছে। অন্যদিকে এপ্রিল মাসের শেষ ১৯ দিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ জন। এদের মধ্যে রামগতি এবং রামগঞ্জে ২ ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন অফিস এবং সংশ্লিষ্ট সুত্রে এ সকল তথ্য জানা গেছে।
করোনা উপসর্গের মৃত্যুর পর প্রশাসনের গৃহিত নানা পদক্ষেপ এবং লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের সংরক্ষিত তথ্য থেকে জানা যায়, উপকূলীয় কমলনগর উপজেলায় মৃত্যু হয়েছে ৯জনের। অপর দিকে সদর উপজেলায় মারা গেছেন ৫জন, রামগতিতে ৪ এবং রায়পুর উপজেলায় ৩জন।
এদের মধ্যে ১৫ জন জেলার বাহির থেকে লক্ষ্মীপুরের এসেছিলেন। একজন প্রবাসী এবং অপর একজন প্রবাসী ব্যক্তির স্ত্রী ছিলেন। আবার একদিনে মারা গেছেন ৫ ব্যক্তি।
উক্ত ব্যক্তিদের মৃত্যুর পর প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্ট ব্যক্তিদের বাড়ি লকডাউন করে দেয়। কিন্ত পরবর্তীতে স্বাস্থ্য বিভাগের নমুনা পরীক্ষায় তাদের মধ্যে রামগঞ্জের একজন ছাড়া বাকিদের করোনা ফলাফল নেগেটিভ আসে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল তারিখে জেলার দালাল বাজার এলাকায় জ্বর, সর্দি ও ডায়রিয়া নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যাওয়ার পর প্রশাসন তার বাড়ি লকডাউন করে দেয়। জেলার মধ্যে এটি ছিল প্রথম লকডাউনের ঘটনা। তবে নমুনা পরীক্ষার পর ওই ব্যক্তির করোনা নেগেটিভ আসে।
এরপরে ১০ এপ্রিল তারিখে একদিনে জেলার বিভিন্ন উপজেলায় করোনা উপসর্গে ৫ ব্যক্তির মৃত্যু হয়।
অন্যদিকে ২৯ এপ্রিল তারিখে নতুন ছয়জনসহ জেলায় করোনা আক্রান্ত রোগী মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জনে। এদের মধ্যে ২ চিকিৎসক এবং ৪ স্বাস্থ্যকর্মী রয়েছে। জেলায় আক্রান্ত ৪৩ জনের মধ্যে রামগঞ্জে ১৬ জন, সদরে ১৭ জন, কমলনগরে ৫জন ও রামগতিতে ৫জন। আর রামগঞ্জে একই পরিবারের ৮ ব্যক্তির দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। জেলার রায়পুর উপজেলা এখনো করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। জেলার প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জের একটি পোশাক তৈরি কারখানার শ্রমিক ছিলেন।
এদিকে জেলা প্রশাসক সূত্রে জানা গেছে, জেলায় ১২ এপ্রিল তারিখে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১৩ এপ্রিল থেকে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল লক্ষীপুর জেলা লকডাউন ঘোষণা করেন।

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com