সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের ইউপি চেয়ারম্যানের বিষয়ে ৯ মার্চের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন দাখিলের নির্দেশ

লক্ষ্মীপুরের ইউপি চেয়ারম্যানের বিষয়ে ৯ মার্চের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন দাখিলের নির্দেশ

0
Share

লক্ষ্মীপুরের ইউপি চেয়ারম্যানের বিষয়ে ৯ মার্চের মধ্যে  হাইকোর্টে প্রতিবেদন দাখিলের নির্দেশ

অনলাইন ডেস্ক: লক্ষ্মীপুরের কমলনগরে সালিসে এক কিশোরীসহ দুজনকে পেটানোর অভিযোগে মামলা হওয়ার পর থেকে জামিন পাওয়া পর্যন্ত (১৪-২০ ফেব্রুয়ারি) চরমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দাপ্তরিক কোনো কাজ করেছেন কি না, তা জানিয়ে প্রতিবেদন দিতে হবে। কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) আগামী ৯ মার্চের মধ্যে এটি দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পাশাপাশি ২০ ফেব্রুয়ারি জামিন নেওয়ার সময় ওই ইউপি চেয়ারম্যান হাইকোর্টের স্বতঃপ্রণোদিত রুলের বিষয়টি বিচারিক আদালতকে অবহিত করেছিলেন কি না, তাও ৯ মার্চের মধ্যে জানাতে লক্ষ্মীপুরের বিচারিক হাকিমকে নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি)  বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পাশাপাশি আদালত ৯ মার্চ চরমার্টিনের ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী ও কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে আদালতে হাজির হতে বলেছেন।

‘লক্ষ্মীপুরে সালিসে পেটানোর ভিডিও ভাইরাল’ শিরোনামের প্রতিবেদন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি আদালতের নজরে আনেন বেসরকারি সংস্থা বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট)র আইন উপদেষ্টা ও পরিচালক এস এম রেজাউল করিম, সঙ্গে ছিলেন আইনজীবী শারমিন আক্তার। এই প্রতিবেদন বিবেচনায় নিয়ে ১৪ ফেব্রুয়ারি হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে রুল দেন। পাশাপাশি ব্যাখ্যা জানাতে ইউপি চেয়ারম্যান ও কমলনগর থানার ওসিকে আজ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এর ধারাবাহিকতায় বুধবার (২২ ফেব্রুয়ারি) ইউপি চেয়ারম্যান ও ওসি হাইকোর্টে হাজির হন।

আদালতে ইউপি চেয়ারম্যানের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রব চৌধুরী ও ওসির পক্ষে ছিলেন আইনজীবী ইব্রাহিম খলিল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এস এম নাজমুল হক।

প্রতিবেদন অনুসারে, লক্ষ্মীপুরের কমলনগরে সালিসে এক কিশোরীসহ দুজনকে পিটিয়েছেন চরমার্টিনের চেয়ারম্যান ইউছুফ আলী। মারধরের এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। স্থানীয় ব্যক্তিরা জানিয়েছেন, গত ৩১ ডিসেম্বর একটি সালিসে মারধরের এ ঘটনা ঘটেছে।

ওসির পক্ষের আইনজীবী ইব্রাহিম খলিল পরে সংবাদ মাধ্যম কে বলেন, ১৪ ফেব্রুয়ারি কমলনগর থানায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়। লক্ষ্মীপুর আদালত থেকে তিনি জামিন পান। এ কারণে তাঁকে গ্রেপ্তার করা যায়নি বলে আদালতকে জানানো হয়েছে। লিখিতভাবে ব্যাখ্যা দেওয়ার জন্য সময় চাওয়া হলে আদালত ৯ মার্চ পর্যন্ত সময় দেন। ওই দিন এই দুজনকে হাজির হতে হবে।

সংবাদ সূত্র: প্রথম আলো/এনটিভি

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com