সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
মুক্তিযোদ্ধাকে জুতা পেটার মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার

মুক্তিযোদ্ধাকে জুতা পেটার মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার

মুক্তিযোদ্ধাকে জুতা পেটার মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে মুক্তযোদ্ধাকে জুতা পেটার ঘটনায় আবশেষে সেই আ’লীগ নেতা মোস্তফা বেপারীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ওই নেতার নামে আবদুল আজিজ (৬৫) নামে আরেক মুক্তিযোদ্ধা মামলা করেছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাচিয়া গ্রামের স্লুইচ গেইট সংলগ্ন আশ্রয়ন কেন্দ্র থেকে ওই নেতাকে গ্রেফতার কার হয়।

সয়াবিন লুটে বাধা দেওয়ায় এক বৃদ্ধ মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে জুতা পেটা করে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। মুক্তিযোদ্ধা ছাদু মিয়া বুধবার সন্ধ্যায় রায়পুর থানায় দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আ’লীগের সভাপতি মোস্তফা বেপারীর নামে অভিযোগ দায়ের করেন। মুক্তিযোদ্ধা ছাদু মিয়া উপজেলার দেবিপুর গ্রামের মৃত দুলা মিয়ার পুত্র।

উল্লেখ্য যে, “মুক্তিযোদ্ধাকে আ’লীগ নেতার জুতা পেটা” এ শিরোনামে বুধবার সংবাদ প্রকাশিত হলে প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের মাঝে তোলপাড় শুরু হয়।
হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা বৃদ্ধ ছাদু মিয়া বলেন, চরকাচিয়া গ্রামের সরকারি খাস ভূমির ৮১নং প্লটে ১ একর জমিতে সয়াবিন চাষ করেছিলাম। শুক্রবার সকালে মোস্তফা বেপারী কিছু বহিরাগত লোকাজন নিয়ে আমার জমির সয়াবিন জোরপূর্বক লুট করে নিয়ে যাওয়ার সময় বাধা দেই। এসময় তারা আমাকে প্রকাশ্যে জুতা পেটা সহ বেদম মারধর করে এবং সয়াবিন লুট করে নিয়ে যায়।
আরেক মুক্তিযোদ্ধা আবদুল আজিজ জানান, প্রায় ১০ বছর ধরে চরবংশী ১ একর জমি বেদখল করে ফসল ভোগ করে আসছিল। যখনই ফসল আনতে যাই তখনই তার লোকজন নিয়ে আমার উপর হামলা চালায়। তার ভয়ে কারো কাছে বিচার ও মামলা করতে সাহস পাইনি। তাই আমার সহকর্মী মোস্তফা বেপারীকে জুতা পোটা করার মামলায় ওই নেতাকে গ্রেফতারের সংবাদ শুনে আমিও মামলা করেছি।
পুলিশ হেফাজতে আটক অভিযুক্ত দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আ’লীগের সভাপতি ও চরকাসিয়া গ্রামের আশ্রায়ন প্রকল্পের সভাপতি মোস্তাফা বেপারী মুক্তিযোদ্ধাকে জুতা পেটার কথা স্বীকার করে বলেন, আমি ছাদু মিয়ার কাছে ৫শ টাকা পাওনা ছিলাম। টাকা না দিয়ে ক্ষেত থেকে সয়াবিন তুলে নিয়ে যাওয়ার সময় তাকে জুতা দিয়ে পেটাই এবং মারধর করি। আবদুল আজিজ এর কাছেও টাকা পাওয়ায় সে জমির ফসল ভোগ করছি।
রায়পুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান সাংবাদিকদের বলেন, বীর মুক্তিযোদ্ধা ছাদু মিয়াকে প্রকাশ্যে জুতা মারার ঘটনায় বুধবার সন্ধ্যায় আমি থানায় গিয়ে মামলা করেছি। যাদের কারণে দেশে আজ স্বাধীন তাদেরকে প্রকাশ্যে লাঞ্চিত করায় আমরা মর্মাহত।
রায়পুর হাজীমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ জালাল উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধা ছাদু মিয়াকে জুতা পেটার ঘটনায় ভোরে ওই এলাকা থেকে আ’লীগ নেতাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অপর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ মিয়ার দায়ের করা মামলাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com