সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
বাংলানিউজের সাংবাদিক লক্ষ্মীপুরের মাজেদুল নয়ন পেলেন এশিয়া জার্নালিজম ফেলোশিপ

বাংলানিউজের সাংবাদিক লক্ষ্মীপুরের মাজেদুল নয়ন পেলেন এশিয়া জার্নালিজম ফেলোশিপ

বাংলানিউজের সাংবাদিক লক্ষ্মীপুরের মাজেদুল নয়ন পেলেন এশিয়া জার্নালিজম ফেলোশিপ

ঢাকা: চলতি বছরের (২০১৭) এশিয়া জার্নালিজম ফেলোশিপ পেয়েছেন বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন।মাজেদুল নয়নের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।বাংলাদেশের প্রতিশ্রুতিশীল তরুণ রিপোর্টার নয়নসহ এশিয়ার ১৩ দেশের ১৬ জন সাংবাদিক আগামী ২৪ জুলাই থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সিঙ্গাপুরে এই ফেলোশিপ প্রোগ্রামে অংশ নেবেন। এশিয়ার বিভিন্ন দেশের আগ্রহী ৫০ পেশাদার সাংবাদিকের মধ্য থেকে তাদের বাছাই করা হয়েছে। ২০০৯ সালে চালু হওয়ার পর এটি এই ফেলোশিপের নবম আসর। এতে বাংলানিউজের নয়ন ছাড়াও চীন, ভারত, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, নেপাল, ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড ও ভিয়েতনাম এবং প্রথমবারের মতো মঙ্গোলীয় সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়েছে। এদের মধ্যে কেবল চীন, ভারত ও মালয়েশিয়া থেকে ২ জন করে সাংবাদিক এই ফেলোশিপ প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ ‍পাচ্ছেন।

এই ফেলোশিপের আওতায় মাজেদুল নয়ন ৩ মাস সিঙ্গাপুরে গবেষণা প্রকল্পে কাটাবেন। অংশ নেবেন বিভিন্ন সেমিনারে। পরিদর্শন করবেন বিভিন্ন স্থান ও প্রতিষ্ঠান। সাক্ষাত করবেন সিঙ্গাপুরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, একাডেমিক, মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে। এ সময় অংশগ্রহণকারীরা পরস্পরকে জানবেন। ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের লি কুয়ান ইউ স্কুল অব পাবলিক পলিসি’র আওতায় তেমাসেক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল ও ইনস্টিটিউট অব পলিসি স্টাডিজ এ ফেলোশিপ আয়োজন করে আসছে। তাদের আমন্ত্রণের ঘোষণায় মাজেদুল নয়ন সম্পর্কে বলা হয়েছে, তিনি বাংলানিউজের একজন স্পেশাল করেসপন্ডেন্ট। প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করা নয়ন ২০১১ সালে বাংলানিউজে যোগ দিয়ে শুরু করেন অনলাইন ক্যারিয়ার। তিনি ২০১৬ সালে শিশু খুন ও অভিবাসী শ্রমিকদের নিয়ে রিপোর্ট করে ‍পুরস্কার পান। সিঙ্গাপুরে অবস্থানকালে, সন্ত্রাসবাদ বিষয়ক রিপোর্টিং নিয়ে একটি মিডিয়া গাইডলাইন তৈরি করতে চান নয়ন।

সাংবাদিক মাজেদুল নয়ন: সাংবাদিক ও লেখক মাজেদুল নয়ন কাজ করছেন দেশের অন্যতম শীর্ষ অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট পদে। সৃজনশীল এ প্রতিভাবান সাংবাদিক এবং তরুণ লেখকের জন্ম লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার চণ্ডিপুর ইউনিয়নের ফতেপুর গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক ডিগ্রী শেষে যুক্ত হয়েছেন সাংবাদিকতায়।

২০১১ সালের জুন মাসে যোগদেন বাংলানিউজে। বাংলানিউজে প্রতিদিনই দূর্দান্ত সব প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছেন তিনি। সাংবাদিকতায় পেয়েছেন বেশ কিছু সম্মাননা আর পুরস্কারও। এগুলোর মধ্যে তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ২০১১ সালের মে মাসে জন হোপ কিংগস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ এবং প্রজ্ঞার পক্ষ থেকে সেরা সাংবাদিকতা মিডিয়া অ্যাওয়ার্ড পান তিনি। ২০১৬ সালে পেয়েছেন মিনা পুরস্কার।

মাজেদুল নয়ন খুব অল্প সময়ের মধ্যে মিডিয়া জগতে একজন যোগ্য সাংবাদিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। বাংলাদেশের ৫০টি জেলা চষে বেড়িয়েছেন তিনি। ঘুরে ঘুরে এ দেশের রাজনীতি, অর্থনীতি, সমাজ-সংস্কৃতির অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করে নজর কেড়েছেন সচেতন পাঠকের।বিদেশে গিয়েও সাংবাদিকতা করার অভিজ্ঞতা রয়েছে লক্ষ্মীপুরের এ কৃতি সাংবাদিকের।

আরো পড়ুন: সাংবাদিক মাজেদুল নয়নের ভ্রমণকাহিনী ‌’উইথআউট বর্ডার’

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com