সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭ নভেম্বর নোয়াখালীতে ধারণকৃত “ইত্যাদি”

২৭ নভেম্বর নোয়াখালীতে ধারণকৃত “ইত্যাদি”

২৭ নভেম্বর নোয়াখালীতে ধারণকৃত “ইত্যাদি”

ইত্যাদিনিজস্ব প্রতিবেদক:  সব শ্রেণী-পেশার মানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ২৭ নভেম্বর ২০১৫, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর এবং পুনঃপ্রচার করা হবে আগামী ০৬ ডিসেম্বর, রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

স্টুডিওর চার দেয়ালের বাইরে  সভ্যতা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, প্রাচীন নিদর্শন, ভূতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য এবং পর্যটনের জন্য আকর্ষণীয় প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা স্থানগুলোতে গিয়েইত্যাদির মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে

দীর্ঘদিন থেকেই। এরই ধারাবাহিকতায়ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে নোয়াখালীর মাইজদীতে। মাইজদীতে পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের মাঠটিকে ধারণ স্থান হিসেবে বেছে নেয়া হয়েছে। ১৬ নভেম্বর নোয়াখালীর অনুষ্ঠানে প্রায় ২০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। ইত্যাদির ধারণ উপলক্ষে সেদিন বর্ণিল আলোয় সাজানো দৃষ্টি নন্দন মঞ্চে ইত্যাদির ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত। এই সময়ে দর্শকরা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব।

নোয়াখালীর অত্যন্ত জনপ্রিয় তিনটি গানের অংশবিশেষের সমন্বয়ে তৈরি একটি গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে একটি জমজমাট নৃত্য। গানটির সঙ্গীতায়োজন করেছেন মেহেদী।
দর্শক পর্বের নিয়ম অনুযায়ী যেই স্থানে ইত্যাদি ধারণ করা হয় সেই স্থানকে ঘিরে দর্শকদের বিভিন্ন প্রশ্ন করা হয় এবং সঠিক উত্তরদাতাদের দিয়ে করা হয় দ্বিতীয় পর্ব। এবারো তার ব্যতিক্রম হয়নি। নোয়াখালীকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত হাজার হাজার দর্শকের মাঝখান থেকে ছয়জন দর্শক নির্বাচন করা হয়।

নির্বাচিত দর্শকদের সঙ্গে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেছেন বৃহত্তর নোয়াখালীর গুণী শিল্পী জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদ এবং জনপ্রিয় অভিনেত্রী তারিন। মাহফুজ আহমেদ ও তারিন দর্শকদের সামনে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় একটি বক্তব্যধর্মী রোমান্টিক দৃশ্যে অভিনয় করেন। তাদের সংলাপ ও অভিনয় দেখে দর্শকরা মুহুর্মুহু করতালি দিতে থাকেন। এরপর আমন্ত্রিত দর্শকরাও তাদের সঙ্গে যোগ দেন।

‘ইত্যাদি’র জন্য নোয়াখালীকে নিয়ে গান লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর ও সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। গানটিতে কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী। তাঁর সঙ্গে অংশ নিয়েছেন স্থানীয় একদল শিল্পী। নোয়াখালীর খুব জনপ্রিয় তিনটি গানের অংশবিশেষ নিয়ে তৈরি একটি গানের সঙ্গে নাচে অংশ নিয়েছেন স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পী। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদী।

দ্বীপ-জেলা ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদুর রশিদের ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। আর্তের সেবায় নীরবে কাজ করে যাচ্ছেন তিনি।
দালালদের খপ্পরে পড়ে প্রলোভন আর প্রতারণার শিকার হয়ে অবৈধভাবে যারা পাচার হয়ে যায়, তাদের দুর্দশার করুণ চিত্র তুলে ধরা হয়েছে এবারের ‘ইত্যাদি’তে। বাংলাদেশ, তুরস্ক আর গ্রিসের সীমান্ত এলাকায় ধারণ করা চিত্র রয়েছে প্রতিবেদনটিতে।
ফেরিতে যানবাহন আর যাত্রী পারাপার পরিচিত দৃশ্য হলেও এবার ‘ইত্যাদি’তে দেখা যাবে ফেরিতে করে রেল পারাপারের দৃশ্য।
কোলাহলমুক্ত, বনভূমি পরিবেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্যের ‘নিঝুম দ্বীপ’ নিয়ে রয়েছে প্রতিবেদন। রয়েছে বগুড়ার একটি কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এস এম ইকবালের প্রকৃতি ও পাখি প্রেমের ওপর সচেতনতামূলক প্রতিবেদন।
নিয়মিত পর্ব হিসেবে এবারো রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষè নাট্যাংশ। বিউটি পার্লারের একাল/সেকাল, প্রযুক্তির অপব্যবহার, টক শোর প্রয়োজনীয়তা, টিভি দেখায় উৎপাত, সুশীলের অশীল কর্মকাণ্ড, ডাক্তারের সিরিয়াল সমস্যা, শেখার বিভিন্ন দিকসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ। বরাবরের মতো এবার ইত্যাদির শিল্পনির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেনইত্যাদির নিয়মিত শিল্পনির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।
এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, কে এস ফিরোজ, শবনম পারভীন, আব্দুল আজিজ, মহিউদ্দিন বাহার, আব্দুল কাদের, আফজাল শরীফ, জিল্লুর রহমান, কাজী আসাদ, আমিন আজাদ, কামাল বায়েজিদ, সুভাশিষ ভৌমিক, তারিক স্বপন, রতন খান, বিলু বড়–য়া, মুকুল সিরাজ, নিসা, এ্যামিলা, বিণয় ভদ্র, জাহিদ চৌধুরী, নজরুল ইসলাম, রবিন, ফরিদ, স্বপনসহ আরো অনেকে।

পরিচালকের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা ও মামুন। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

ইত্যাদি প্রচারের পরপরই পুরো অনুষ্ঠানটি লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের এ সংবাদের সাথে ভিডিও আকারে পেয়ে যাবেন

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com