সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিক্ষিকাকে ধর্ষনের প্রতিবাদে আন্দোলনে লক্ষ্মীপুর, রায়পুর, রামগঞ্জের শিক্ষক সমাজ

শিক্ষিকাকে ধর্ষনের প্রতিবাদে আন্দোলনে লক্ষ্মীপুর, রায়পুর, রামগঞ্জের শিক্ষক সমাজ

শিক্ষিকাকে ধর্ষনের প্রতিবাদে আন্দোলনে লক্ষ্মীপুর, রায়পুর, রামগঞ্জের শিক্ষক সমাজ

রায়পুর/রামগঞ্জ/নিজস্ব প্রতিনিধি: বরগুনার বেতাগীতে শিক্ষিকাকে শ্রেণিকক্ষে গনধর্ষনের প্রতিবাদে আন্দোলনে নেমেছে লক্ষ্মীপুরের সদর, রায়পুর এবং রামগঞ্জ উপজেলার শিক্ষক সমাজ। প্রতিবাদের প্রাথমিক অংশ হিসেবে বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ৩ উপজেলায় মানববন্ধন ও কালোব্যাজ ধারণ করা হয়। সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সংগঠনের উদ্যোগে শহরের বাগবাড়ী এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমতি লক্ষ্মীপুর জেলা সভাপতি মো. সামছুদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী, সদর উপজেলা সভাপতি আলা উদ্দিন আলো, ফজলে বারী শোয়েব, সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির আহবায়ক কাজী মোস্তফা কাজল, সদস্য সচিব মো. জাহাঙ্গীর আবেদ, মো. জসীম উদ্দিন ও হাছিনা আক্তার প্রমুখ।

রায়পুরে সহকারি শিক্ষক সমিতির উদ্যোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষক বুকে কালো ব্যাজ ধারন ও ঘন্টাব্যাপি মানববন্ধন করেছেন । পরে ঘটনার সঠিক বিচারের দাবিতে শিক্ষক নেতারা ইউএনও শিল্পি রানি রায়ের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে স্বারকলিপি পেশ করেন। শিক্ষক মোবারক হোসেন রোমানের উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজেদা ববেগম, কেন্দ্রীয় কমিটির যুগ্নসাধারন সম্পাদক ফিরোজ আলম,প্রধান শিক্ষক মন্জুর কাদের,শিক্ষক নেতা মিজানুর রহমান দেওয়ান,শামছুল আলম,এডঃ আনোয়ার হোসেন,নিজাম উদ্দীন,আবু ইউসুফ কাঞ্চন,মোঃ নুর আলম ও ফারুক বেপারি প্রমুখ।

রামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি উপজেলা পরিষদ ও থানা মুক্তিযোদ্ধা মঞ্চের সামনে রামগঞ্জ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে পৃথক পৃথক কর্মসূচীতে ধর্ষনকারীর ফাসীঁর দাবীতে উপজেলা পরিষদ সড়কে মানববন্ধন এবং ইউএনও-এর মাধ্যমে প্রধানমন্ত্রী স্মারকলিপি প্রদান করা হয়। শিক্ষক সমিতির সভাপতি শেখ মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোসাৎ আফরোজা খাতুনের উপস্থাপনায় মানববন্ধনে ধর্ষনকারীর ফাসীর দাবী জানিয়ে বক্তব্য রাখেন শিক্ষক আফরোজা আক্তার,দিলোয়ারা বেগম,নুর হোসেন,কামাল হোসেন,আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বিকেল ৩টায় উপজেলা সহকারী শিক্ষক সমিতির আহবায়ক মোঃ ইউনুছের নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ন সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলাম,আবদুর রব, মোঃ ইউসুফ, মোঃ আরিফ হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। প্রতিনিয়ত শিক্ষকরা কোন না কোন অঞ্চলে নির্যাতনের শিকার হচ্ছেন। ঈদের পূর্বেই শিক্ষিকাকে ধর্ষনের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তা না হলে সারাদেশে একযোগে কঠোর কর্মসূচী পালনের হুশিয়ারী দেন বক্তারা। প্রসঙ্গত, গত ১৭ আগস্ট বরগুনা জেলার বেতাগী উপজেলায় স্বামীকের আটকে রেখে উত্তর করুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাকে শ্রেণিকক্ষে গণধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় বেতাগী থানায় ৬জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

 

শিক্ষাদীক্ষা আরও সংবাদ

লক্ষ্মীপুরের রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

কমলনগরে ২০০৪ এসএসসি ব্যাচের মিলনমেলা ও ইফতার

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

সোহরাওয়ার্দী কলেজে লক্ষ্মীপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন

কুমিল্লা বোর্ড থেকে পাঠদানের অনুমতিসহ ইন নাম্বার পেলো তোরাবগঞ্জ কলেজ

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com