সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
কমলনগরে শিক্ষক সমিতির ‘পাতানো’ নির্বাচন !

কমলনগরে শিক্ষক সমিতির ‘পাতানো’ নির্বাচন !

কমলনগরে শিক্ষক সমিতির ‘পাতানো’ নির্বাচন !

 

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে ভোটার তালিকায় অনিয়ম, মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে ‘পাতানো নির্বাচন’ করার অভিযোগ উঠেছে। এ নির্বাচন বন্ধ করে পুনঃতফসিলের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন শিক্ষকদের একাংশ। ইউএনও বিষয়টি তদন্তের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন।

রোববার (৯ এপ্রিল) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষকদের একাংশ জানায়, শিক্ষক সমিতির গঠনতন্ত্র অমান্য করে; প্রভাবশালী কয়েকজন প্রধান শিক্ষক গোপনে অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন করেন। ওই কমিশন শিক্ষা প্রতিষ্ঠানে বিধি অনুযায়ী নিয়োগ প্রাপ্ত হয়নি-এমন শিক্ষককে (গ্রেস্ট টিচার) ভোটার তালিকায় অন্তভুক্ত করেন। ওই ভোটার তালিকায় একজন মাঝির নামও রয়েছে। এছাড়া প্রভাবশালী শিক্ষকদের যোগসাজশে ওই নির্বাচন কমিশন মনোনয়নপত্র জমা, গ্রহণ ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে বেশ কিছু পদ-পদবী নিজেদের মধ্যে ভাগ করে নেন।

হাজিরহাট মিল্লাত একাডেমী সহকারী শিক্ষক মাইন উদ্দিন হিরণ বলেন, নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন তফসিলের বিষয়ে সহকারী শিক্ষকরা কিছুই জানানেনা। অনিয়মের মধ্যদিয়ে নির্বাচন কার্যক্রম চলছে। এভাবে নির্বাচন সম্পূর্ণ হলে গ্রহণযোগ্য হবে না। এমন পরিস্থিতিতে পাতানো নির্বাচন বন্ধ করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানাই।

কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিরি সাধারণ সম্পাদক একেএম ইকবাল হোসেন জানান, নিয়ম অনুযায়ী পূর্বের কমিটির সম্বনয়ে নির্বাচন কমিশন গঠন করা কথা। কিন্তু তা না করে কয়েকজন প্রধান শিক্ষক মিলে একটি কমিশন গঠন করে। এ ঘটনায় শিক্ষকদের একাংশে অসন্তোষ দেখা দেয়। এছাড়া ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার চর জাঙ্গালিয়া এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লকিয়ত উল্লাহ পাটোয়ারি বলেন, যথাযথ নিয়মে নির্বাচন কমিশন গঠন করা হয়। মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারে তারিখ গোপন রাখা হয়নি। আগামী ১২ এপ্রিল নির্বাচন হওয়ার কথা রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দাখিল করবো। এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদসহ ৭ পদে বিনাপ্রতিদ্বীতায় ৭ শিক্ষক জয়ী হয়েছেন; সভাপতিসহ ৬ পদে আগামী ১২ এপ্রিল নির্বাচিন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

শিক্ষাদীক্ষা আরও সংবাদ

লক্ষ্মীপুরের রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

কমলনগরে ২০০৪ এসএসসি ব্যাচের মিলনমেলা ও ইফতার

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

সোহরাওয়ার্দী কলেজে লক্ষ্মীপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন

কুমিল্লা বোর্ড থেকে পাঠদানের অনুমতিসহ ইন নাম্বার পেলো তোরাবগঞ্জ কলেজ

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com