সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
মন খারাপে যেতে পারেন মেঘনার তীরে ! - Lakshmipur24.com

মন খারাপে যেতে পারেন মেঘনার তীরে !

মন খারাপে যেতে পারেন মেঘনার তীরে ! লক্ষ্মীপুর২৪.কম

d165b9075a2d7a3dc368617e9a161af9_xlargeজামাল উদ্দিন রাফি: সবারই মাঝেমধ্যে মন খারাপ হয়ে থাকে ।আর এটা খুব স্বাভাবিক প্রবণতা। কেউ কেউ মন খারাপ করে শুধু বিছানায় শুয়ে থাকেন, এদিক ওদিক করেন, কিছুই যেন ভাল লাগে না। অনেকে বেশি বেশি মজার খাবার খেয়ে মন ভালো করতে চায়।

আবার বর্তমান পরিস্থিতিতে আপনার মন খারাপ থাকলেও তা প্রকাশ করার কোনো সুযোগ থাকেনা। কেননা কেবল কাজ আর কাজ, অফিসে কাজ, বাইরে কাজ, বাচ্চাকে দেখা, রান্নার কাজ, এত এত কাজের মধ্যে মন খারাপ করার সময় কোথায়?

তাই, আমরাতো মন খারাপ করতে পারিই না উল্টো মনটাকে শক্ত রাখতে হয়, থাকতে হয় প্রফুল্ল আর আনন্দ চিত্তে। নিজের মনটাকে কিভাবে ভালো রাখা যায় সেটা ভাবিনা। raাfi pic

তাই বলা যায় মন খারাপ হলে যেতে পারেন লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনার তীরে (মতির হাটে)। পেতে পারেন খোলা হাওয়ার হিমেল পরশ। দেখতে পারেন নীল আকাশে আর নদীর ঢেউ। একটু বিকেল করে নদীর পাড়ে গেলেতো দেখবেন গোধুলী। থাকবেনা আর মন খারাপ। মন হবে প্রফুল্ল আর আনন্দময়।

সমুদ্র সৈকতের আবহাওয়া পাওয়া যাবে লক্ষ্মীপুরের কমলনগরের মতির হাট জায়গাটিতে। বিশেষ করে বর্ষাকালে দিগন্ত বিস্তৃত পানি আর পানির ঢেউ আপনাকে ভুলিয়ে দেবে মনের সকল কষ্ট। শরৎকালে আকাশের উপরে মেঘের খেলা আর নিচে ছলছলে পানি আপনার মনকে করে তুলবে আনন্দিত। আপনি মন ভরে উপলব্ধি করতে পারবেন সৌন্দর্যের মোহনীয়তা।

আপনি চাইলে এই মতির হাটের মেঘনা নদীতে নৌকা ভ্রমণও করতে পারবেন। নৌকা ভ্রমণে আপনার মন আরও অনেক বেশি সতেজ হয়ে পড়বে। দেখবেন মন কখন যে ভালো হয়ে গেছে আপনি নিজেও জানেন না।

কাজের ভারে বুকে চাপ লাগছে, নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে? অথচ কাজগুলো শেষ করতেই হবে, তাই না? ঠিক আছে যখন মন খারাপ থাকে, তখন আপনার উচিত একটু ঘুরে আসা।

আর সেই ঘুরাটা যদি হয় হিমেল বাতাসের পরশ ছোঁয়া তাতে থাকবেনা আর মনের কষ্ট। ভালো লাগবে কাজ করতে। মন বসবে কাজে।

যখন মন খারাপ থাকে, তখন হয়ত আপনি প্রায়ই বলে থাকেন: সব কিছু এলোমেলো, ভাগ্যটাই অনেক খারাপ’। এভাবে যদি চিন্তা করতে থাকেন তো, আপনার মন আরও খারাপ হয়ে যাবে।

এ রকম সময় আপনি বলার ধরনটা পরিবর্তন করতে পারেন। আপনি হয়তো বলতে পারেন যে, কিছু কাজ ভালো করেছি, কিছু ভালো হচ্ছে না। এভাবে নিজেকে মূল্যায়ন করলে মন খারাপের চাপ কিছুটা হলেও কমে আসবে।

ভ্রমণ | পর্যটন আরও সংবাদ

রামগতির চর আবদুল্যায় আটকে পড়া ২৬ পর্যটক উদ্ধার করলো নৌ-পুলিশ

লক্ষ্মীপুরে মেঘনাপাড়ের ঘাটগুলোতে তরুণদের ব্যাপক উচ্ছৃঙ্খলতা; সবাই চুপচাপ

লক্ষ্মীপুরের মতিরহাট মেঘনা বীচে বেলাভূমির পথে পথে

পর্যটন কেন্দ্র হিসেবে লক্ষ্মীপুরের দালাল বাজার জমিদার বাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন

খোয়া সাগর দিঘি আর জমিদার বাড়ি ঘিরে লক্ষ্মীপুরের নতুন পর্যটন

লক্ষ্মীপুরে পর্যটন দিবস পালন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com