সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪১ হিজরি
কমলনগর-রামগতি রক্ষায় মেঘনাপাড়ে এলাকাবাসীর মানববন্ধন - Lakshmipur24.com

কমলনগর-রামগতি রক্ষায় মেঘনাপাড়ে এলাকাবাসীর মানববন্ধন

কমলনগর-রামগতি রক্ষায় মেঘনাপাড়ে এলাকাবাসীর মানববন্ধন

মেঘনার অব্যাহত ভয়াবহ ভাঙ্গন থেকে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলা রক্ষায় নদী তীরে বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (২৪ এপ্রিল) সকালে কমলনগর উপজেলার মাতাব্বরহাট এলাকায় নদী তীরে মানববন্ধনের আয়োজন করে ‘কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ নামের একটি সংগঠন। মানববন্ধনে নারী পুরুষসহ স্থানীয় হাজারো মানুষ অংশ নেয়। এসময় মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে উপজেলা দুটিকে রক্ষার দাবি তুলে ধরে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক এ্যাডভোকেট আবদুস সাত্তার পলোয়ান, কমলনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ মো. শামছুল আলম, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলবসহ আরও অনেকে।
মানববন্ধনে বক্তারা জানান, অবিলম্বে বাঁধের কাজ শুরু না হলে বাংলাদেশের মানচিত্র থেকে কমলনগর ও রামগতি নামের এই দুটি উপজেলা কয়েক বছরের মধ্যে বিলীন হয়ে যাবে। তাই এই দুই উপজেলার ৭ লক্ষ মানুষকে রক্ষায় নদী বাঁধের কাজ শুরু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
স্থানীয় ভাবে জানা যায়, গত ২০১৪ সালে কমলনগর-রামগতি রক্ষায় ৩৭ কি: মি: বাঁধ নির্মাণের প্রকল্প পাশ হয়। প্রথম পর্যায়ে রামগতিতে সাড়ে চার এবং কমলনগর উপজেলায় ১ কিলোমিটার কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছরের মার্চ মাসে স্থানীয় সংসদ সদস্য মেজর অব আবদুল মান্নান কমলনগরের হাজিরহাট উপকূল কলেজ এবং মাতব্বরহাটে আয়োজিত সভায় পানি সম্পদ মন্ত্রনালয়ের উদ্ধৃতি দিয়ে জানান, যে মেঘনার ভাঙন থেকে রামগতি-কমলনগর রক্ষার পূর্ব প্রকল্পটি গত ২০১৮ সালের ৪ এপ্রিল তারিখে বাতিল করা হয়েছে।
স্থানীয়রা আরো জানান, এমন তথ্যের প্রেক্ষিতে স্থানীয়দের মধ্যে বর্তমান প্রকল্প নিয়ে আতংক তৈরি হয়েছে। তাই স্থানীয়রা বিভিন্নভাবে তাদের দাবী সরকার প্রধানের নিকট পৌঁছানোর চেষ্টার অংশ হিসেবে এ মানববন্ধন আয়োজন করেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

নদী ভাঙ্গন আরও সংবাদ

লক্ষ্মীপুরের মেঘনা তীরের প্রায় ৬০ কিমি এলাকা প্লাবিত, ব্যাপক ক্ষতি

রামগতিতে নদীভাঙন রোধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদী ফুটবল টুর্নামেন্ট

রামগতিতে নদী ভাঙন রোধের দাবীতে মানববন্ধন,স্বারকলিপি প্রদান

কমলনগরে নদীভাঙন রোধের দাবিতে মেঘনাতীরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী

কমলনগরে নদীভাঙন রোধে স্থানীয়দের জঙ্গলাবাঁধ পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসন

কর্মীদের নিয়ে কমলনগরে জঙ্গলাবাঁধ নির্মাণে ইসলামী আন্দোলনের শরীফুল ইসলাম

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: news@lakshmipur24.com