সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি
৭২ বছর যাবত ভাড়া জীর্ণশীর্ণ ঘরে চলছে রামগতিরহাট ডাকঘর - Lakshmipur24.com

৭২ বছর যাবত ভাড়া জীর্ণশীর্ণ ঘরে চলছে রামগতিরহাট ডাকঘর

৭২ বছর যাবত ভাড়া জীর্ণশীর্ণ ঘরে চলছে রামগতিরহাট ডাকঘর

রামগতিরহাট ডাকঘর (৩৭৩২) লক্ষ্মীপুরের রামগতি উপজেলার প্রথম এবং সবচেয়ে প্রাচীন ডাকঘর। ভারত বিভাগের পর ১৯৪৭ সালে সাবেক নোয়াখালী জেলার অধীনে ভাড়া একটি ঘরে ডাক সেবা দিতে শুরু করে এ ডাকঘরটি। দীর্ঘ এ ৭২ বছরেও ডাকঘরটি ভাগ্যে স্থায়ী কোন ভবন জুটেনি। এখন পর্যন্ত  জীর্ণশীর্ণ  ভাড়া ঘরেই চলছে ডাকঘরটি। সে ভাড়া  ঘরটিও টিনসেডের । একটু বৃষ্টিতেই অফিসের আঙিনায় পানি জমে একাকার।

ডাকঘরে গেলে পোস্ট মাস্টার জানান, এ ডাকঘরে নেই কোন ভাল লকার, নেই আসবাবপত্র, নেই ডিজিটাল পাল্লা, গ্রাহকদের এসব পেরিয়ে পোস্ট অফিসে ঢুকতে হয়। নতুন প্রজন্ম এর অবস্থান সম্পর্কে অজানা।

জানা যায়, এক সময়ের জনপ্রিয় ডাকঘর এখন অনেকটাই অবহেলিত। জনগণের সেবাদনকারী এই ডাকঘরের ব্যাপারে সবাই উদাসীন। রামগতিরহাট সাব পোস্ট অফিসের অবস্থা একবারেই করুণ।

অন্যদিকে দেখা যায়, বর্তমানে ডাকঘরের সেবার পরিধি বেড়েছে। স্বল্প খরচে দেশ-বিদেশে চিঠি, পার্সেল পাঠানো ও বিলিসহ মোবাইল ফোনের মাধ্যমে মানি ট্রান্সফার সেবাও দিচ্ছে এই ডাকঘর। এছাড়াও সঞ্চয় হিসাব, মেয়াদি হিসাব, সঞ্চয়পত্র, ডাক জীবন বীমা ও ই-সেন্টারের মাধ্যমে ইন্টারনেট সেবা, কম্পিউটার প্রশিক্ষণসহ নানান সেবা প্রদান করে থাকে।

শুধুমাত্র সু-পরিচিত স্থানে সুন্দর পরিবেশে নিজস্ব ভবনে না হওয়ায় এত ভোগান্তি পোহাতে হয় গ্রাহকদের। কেননা ব্যক্তিগত বাসার মধ্যে হওয়ায় অনেকের অজানা আবার ডাকঘরের অবস্থান একটু দূরে হওয়ায় অনেক মধ্যে অনিহা প্রকাশ, ডাকঘরটি টিনশেড ভাড়া বাসায় হওয়ার কারণে আর্থিক লেনদেন করতে অনেকের মনে ভয়-ভীতি বিরাজ করছে। ফলে রাজস্ব হারাচ্ছে সরকার।

রামগতির হাট উপ ডাকঘরের বিষয়ে লক্ষ্মীপুর ডাকঘর উপ বিভাগের পরিদর্শক মো: খালেক হোসেন জানান, জেলা প্রশাসকের সহযোগিতার মাধ্যমে উর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা করছি।

এ বিষয়ে নোয়াখালী ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো: মনিরুজ্জামান বলেন, নতুন ভবনের বিষয়ে আমাদের কাছে কোন নিদের্শনা নেই। এসকল কাজ অধিদপ্তরের, উর্ধ্বতন কর্তৃপক্ষ প্রকল্পের মাধ্যমে এধরনের নতুন ভবন নির্মানের কাজ বাস্তবায়ন করে থাকেন।

রামগতিবাসীর প্রত্যাশা দ্রুত রামগতির হাট উপ ডাকঘরের নিজস্ব ভবন সুন্দর পরিবেশে উপযুক্ত স্থানে স্থাপন করা হবে। তাহলে সেবার মান বাড়ার পাশাপাশি মানুষের আস্থা ও বিশ্বাস বেড়ে যাবে।

রামগতি সংবাদ আরও সংবাদ

রামগতির মেঘনা নদীতে নিখোঁজ হওয়া সুকানীর লাশ উদ্ধার

রামগতিতে প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রামগতিতে বজ্রপাতে বৃদ্ধের মৃত্যু, মেঘনায় নিখোঁজ এক সুকানী

রামগতিতে চিংড়ির রেণু আহরণ ও পরিবহনের অপরাধে ৭জনকে অর্থদণ্ড

রামগতিতে সরকারী কলেজ শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

রামগতিতে চিংড়ির রেণু আহরণ ও পরিবহনের অপরাধে অর্থদণ্ড-২

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com