সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
সবাইকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক - Lakshmipur24.com

সবাইকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক

সবাইকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক

বিপুল উৎসাহ-উদ্দীপনা আর যথাযথ ধর্মীয় মর্যাদায় সোমবার (১২ আগস্ট) দেশজুড়ে উদযাপিত হচ্ছে মুসলমানদের অন্যতমপ্রধান উৎসব ঈদুল আজহা। মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশুকোরবানি করছেন।

প্রায় চার হাজার বছর আগে আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে হযরত ইব্রাহিম (আ.) নিজ পুত্র হযরত ইসমাইলকে (আ.) কোরবানির উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু, পরম করুণাময়ের অপার কুদরতে হযরত ইসমাইলের (আ.) পরিবর্তে একটি দুম্বা কোরবানি হয়ে যায়। সেই থেকে হযরত ইব্রাহিমের (আ.) ত্যাগের মহিমার কথা স্মরণ করে বিশ্বব্যাপী মুসলমান সম্প্রদায় জিলহজ মাসের ১০ তারিখআল্লাহর অনুগ্রহ লাভের আশায় পশু কোরবানি করে থাকে।

আর্থিকভাবে সচ্ছল ব্যক্তিদের জন্য আল্লাহ কোরবানি ফরজ করে দিয়েছেন। এজন্য ধর্মীয় দৃষ্টিকোণ থেকে কোরবানি করাই এ দিনের সর্বোত্তম ইবাদত। সে ত্যাগ ও আনুগত্যের আদর্শে অনুপ্রাণিত হয়ে সারাদেশের মুসলমানরা সোমবার (১২ আগস্ট) দিনের শুরুতেই ঈদগাহ বা মসজিদে সমবেত হবেন ও ঈদুল আজহার দু’রাকাত ওয়াজিব নামাজ আদায় করবেন। নামাজের খুতবায় খতিব তুলে ধরবেন কোরবানির তাৎপর্য।

ধনী-গরিব নির্বিশেষে সবাই একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ঈদের নামাজ আদায়ের পর কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করবেন। নামাজ শেষে মুসল্লিদের অনেকেই যাবেন কবরস্থানে। চিরবিদায় নেওয়া স্বজনদের কবরের পাশে দাঁড়িয়ে সজল চোখে তাদের রুহের মাগফিরাত কামনা করে আল্লাহর দরবারে আকুতি জানাবেন। এরপর বাড়ি ফিরে আল্লাহর উদ্দেশে পশু কোরবানির মধ্যদিয়ে ঈদের প্রধান কর্তব্য সম্পন্ন করবেন।

ঈদ উপলক্ষে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বরাবরের মতো এবারও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন শহর থেকে অগণিত মানুষ নাড়ির টানে ফিরে গেছেন গ্রামের বাড়িতে। ঈদ উপলক্ষে রোববার (১১ আগস্ট) থেকেই শুরু হয়েছে তিন দিনের সরকারি ছুটি।

 

ধর্ম ও জীবন আরও সংবাদ

লক্ষ্মীপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতায় দশ হাফেজ সেরা

লক্ষ্মীপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে বৃষ্টি চেয়ে মুসল্লিদের নামাজ, কান্নাকাটি

যেভাবে যাবেন রামগতির এ দৃষ্টিনন্দন মসজিদে

শবে বরাতে দোয়া, কবরস্থান ও মাজারে জনসমাগম না করতে লক্ষ্মীপুর ইফার আহবান

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com