সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
লক্ষ্মীপুরে জমজমাট হয়ে উঠছে ইফতার বাজার - Lakshmipur24.com

লক্ষ্মীপুরে জমজমাট হয়ে উঠছে ইফতার বাজার

লক্ষ্মীপুরে জমজমাট হয়ে উঠছে ইফতার বাজার

জুনায়েদ আহম্মেদ: লক্ষ্মীপুরে অধিকাংশ বাজারগুলোতে বিভিন্ন হোটেল-রেস্তোরার সামনে ও ফুটপাতে টেবিল সাজিয়ে শুরু হয়েছে ইফতার সামগ্রীর বেচাকেনা। প্রচন্ড তাপদাহের কারণে ইফতারি বেচাকেনা এতদিন মন্দা হলেও সপ্তাহের শেষে ইফতার বাজার জমে উঠেছে। পেঁয়াজু, বেগুনি, বিভিন্ন ধরনের কাটলেট, শাহী জিলাপী, বুরিন্দা, হালিম, আলুর চপ, সবজির চপ, ভেজিটেবল রোল, ছোলা বুট, কাচ্চি বিরানীসহ নানা রকমের ইফতারের পসরা সাজিয়েছেন বিক্রেতারা।
সদর উপজেলার চন্দ্রগঞ্জ, দত্তপাড়া, বশিকপুর, জকসিন, রায়পুর পৌর শহর, হায়দরগঞ্জ, কমলনগরের হাজিরহাট, করুণানগর, রামগতির আলেকজান্ডার, রামগঞ্জ পৌর শহরসহ প্রায় সব বাজারে বিভিন্ন ধরনের ইফতারের পাশাপাশি দেশীয় ফলের জুস, ফালুদা ও মিক্স ফ্রুটের চাহিদা ও সরবরাহ বেড়েছে। সকাল থেকে বেচাকেনা তেমন না হলেও দুপুর গড়ালেই বাজার জমে উঠে, এমনটিই জানিয়েছে একাধিক বিক্রেতা।
শহরের একাধিক দোকান ঘুরে দেখা যায়, শাহী জিলাপী প্রতি কেজি ১৫০ টাকা, জিলাপী প্রতি কেজি ১২০ টাকা, ছোলাবুট প্রতি কেজি ১৫০ টাকা, পেঁয়াজু, বেগুনি ও আলুর চপ প্রতি পিছ ৫ টাকা, হালিম কেজি প্রতি ১২০ টাকা, কাচ্চি বিরানী প্রতি প্লেট ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর খেজুরের খুচরা দাম প্রতি কেজি সর্বনিম্ন ৭০ টাকা থেকে সর্বোচ্চ ৭০০ টাকায় বিক্রি হচ্ছে। শহরের বিভিন্ন হোটেল ও রেষ্টুরেন্টগুলো থেকে মুখরোচক ইফতারসামগ্রী সংগ্রহ রোজাদারদের ইফতারে রোজকার আয়োজনে স্থান করে নিয়েছে।
শহরের উত্তর তেমুহনীর নূর জাহান হোটেল এন্ড রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী মোঃ সাইফুল আলম পারভেজ জানান, ক্রেতাদের চাহিদামত ইফতারি সীমিত দামে বিক্রি করছেন তিনি। এবার রমযানের শুরুতে প্রাকৃতিক দুর্যোগ ফণি আতঙ্ক আর প্রচন্ড তাপদাহ কারণে বেচাকেনা তেমন না হলেও এ সপ্তাহের শেষে বেচাকেনা বেড়েছে।
তবে এবছর মানস্মমত খাবার, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ন্যায্য মূল্য নিশ্চিত করতে প্রশাসনের তদারকিতে সন্তোষ প্রকাশ করেন অধিকাংশ ক্রেতা।

ধর্ম ও জীবন আরও সংবাদ

লক্ষ্মীপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতায় দশ হাফেজ সেরা

লক্ষ্মীপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে বৃষ্টি চেয়ে মুসল্লিদের নামাজ, কান্নাকাটি

যেভাবে যাবেন রামগতির এ দৃষ্টিনন্দন মসজিদে

শবে বরাতে দোয়া, কবরস্থান ও মাজারে জনসমাগম না করতে লক্ষ্মীপুর ইফার আহবান

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com