সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি
রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত - Lakshmipur24.com

রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত

0
Share

রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সংঘের প্রতিষ্ঠাতা আচার্য্য কৃষ্ণকৃপা শ্রীমূর্তি শীল অভয়চরানারবিন্দ ভক্তিবেদান্ত শীল প্রভুপাদের ১২৫তম শুভ আবির্ভাব তিথি ও শ্রীমদ্ ভক্তিচারু স্বামী গুরু মহারাজের ৭৬তম শুভ আবির্ভাব তিথি উপলক্ষে ব্যাস পূজা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার চরলক্ষ্মী গ্রামে শ্রী শ্রী নৃসিংহ মন্দির প্রাঙ্গণে ওই ব্যাস পূজার আয়োজন করা হয়। এরআগে ভোর থেকে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানমালার মধ্যে ছিল মঙ্গল আরতি, দর্শন আরতি গুরুপূজা, শ্রীল প্রভুপাদ লীলামৃত, জাগ্রত ছাত্র সমাজের শিক্ষার্থীদের নিয়ে গীতা শ্লোক আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, অভিষেক, কীর্ত্তণ।

লক্ষ্মীপুর ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমান সখাবেশ বলরাম গোপাল দাস ব্রহ্মচারীর সার্বিক তত্বাবধাণে ও সুমন সাহার সহযোগিতায় শ্রী শ্রী ভক্ত প্রহ্লাদ নামহট্ট এ পূজার আয়োজন করেন। এতে বিভিন্ন ইসকন মন্দিরের ভক্তবৃন্দ আলোচনা সভায় অংশগ্রহণ করেন। দুপুরে প্রসাদ বিতরনের মাধ্যমে উক্ত পূজার সমাপ্তি ঘটে।

উল্লেখ্য: আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) প্রতিষ্ঠাতা আচার্য্য কৃষ্ণকৃপা শ্রীমূর্তি শীল অভয়চরানারবিন্দ ভক্তিবেদান্ত শীল প্রভুপাদ। শীল প্রভুপাদ ১৮৯৬ সালে কলকাতায় সম্ভ্রান্ত বনিক পরিবারে জন্মগ্রহণ করেন। তিঁনি ১৯৬৫ সালে আমেরিকায় গমন করেন এবং ১৯৬৬ সালে ইসকন প্রতিষ্ঠা করেন। ধর্মগ্রন্থ সূত্রে জানা যায়, শীল প্রভুপাদ সারা পৃথিবী ১৪ বার পরিভ্রমন করেন এবং ১০৮ টিরও বেশী মন্দির প্রতিষ্ঠা করেন। যা বর্তমান বিশ্বে সনাতন ধর্মের কৃষ্ণভক্তি প্রচার করছেন।

ধর্ম ও জীবন আরও সংবাদ

রামগতিতে নানা আয়োজনের মধ্য দিয়ে বড়দিন পালিত

রামগতিতে সনাতন ধর্মালম্বীদের গণঅনশন, গণ অবস্থান ও বিক্ষোভ

দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

লক্ষ্মীপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতায় দশ হাফেজ সেরা

লক্ষ্মীপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

রামগতিতে ব্যাস পূজা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com