সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১৭ই জুলাই, ২০১৯ ইং , ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিদ্যুৎ না থাকলে লক্ষ্মীপুরে মোবাইল নেটওয়ার্ক থাকে না

বিদ্যুৎ না থাকলে লক্ষ্মীপুরে মোবাইল নেটওয়ার্ক থাকে না

লোডশেডিং বা বিভিন্ন কারণে কোন এলাকায় বিদ্যুৎ না থাকলে লক্ষ্মীপুর জেলা ব্যাপী বিভিন্ন মোবাইল ফোন কোম্পানীর নেটওয়ার্কে ডাউন হয়ে যায়। এতে  গ্রাহক ভোগান্তি চরমে পৌঁছে বলে অভিযোগ করেছে বিভিন্ন কোম্পানীর গ্রাহকরা। বিগত সময়ের তুলনায় গত কয়েক মাস যাবত লক্ষ্মীপুরে মোবাইল ফোন কোম্পানী গ্রামীণফোন, রবি-এয়ারটেল, বাংলালিংক, টেলিটক কোম্পানীর নেটওয়ার্কের কল আদান প্রদান এবং ডাটা (ইন্টারনেট) সার্ভিসে  এ রকম সমস্যা প্রকট আকারে দেখা দিয়েছে।

আবার কোন কোন এলাকায় সব সময়ই দুর্বল নেটওয়ার্ক থাকলেও সংশ্লিষ্ট কোম্পানী উন্নত গ্রাহক সেবা দিচ্ছে না বলেও অভিযোগ করেছেন গ্রাহকরা।

বৃহস্পতিবার (৯মে) লক্ষ্মীপুরের স্থানীয় সংবাদপত্র লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের ফেসবুক পেজে #আপনার_এলাকায়_বিদ্যুৎ_না_থাকলে_ফোন_নেটওয়ার্কে_সমস্যা? এ রকম একটি প্রশ্ন দিয়ে গ্রাহকদের থেকে এ সমস্যাটি জানতে চাইলে শুক্রবার এ সংবাদটি লেখার সময় পর্যন্ত এ প্রশ্নটি দেখেছেন প্রায় ১১ হাজার পাঠক। এদের মধ্যে লক্ষ্মীপুরের ৫টি উপজেলা থেকে ১১৪জন গ্রাহক সুনিদির্ষ্ট অভিযোগের বিস্তারিত লিখে জমা দিয়েছেন।

গ্রাহকদের প্রতিক্রিয়া থেকে জানা যায়, 

লক্ষ্মীপুরে মোবাইল ফোনের গ্রাহকরা বর্তমানে প্রায় সময় কথার মাঝখানে হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া, পুনঃসংযোগ পেলেও অপর প্রান্ত থেকে কথা না শোনা এবং শুধু শুধু বিল কেটে নেয়ার মতো সমস্যায় ভোগছেন বলে জানিয়েছেন। আবার ইন্টারনেটের ক্ষেত্রে  ৩জি চালু করে ২জি স্পীড ও পায় না। এতে করে গ্রাহকেদের ভোগান্তি এবং আর্থিক ক্ষতি হচ্ছে চরম। এ সমস্যাগুলো মুলত বিদ্যুঃ না থাকলে দেখা দেয় বেশি।

অবস্থা দেখে মনে হচ্ছে, বর্তমানে লক্ষ্মীপুর জেলার মোবাইল নেটওয়ার্ক  বিদ্যুৎ থাকার ওপর  নির্ভর করছে। কোন কোন এলাকায় বিদ্যুৎ না থাকলে নুন্যতম নেটওয়ার্ক কাভারেজ খুঁজে পাওয়া ও দুষ্কর। তখন স্বাভাবিক ইনকামিং-আউটগোয়িং ব্যবস্থাতে পুরোপুরি বিচ্ছিন্ন থাকতে হচ্ছে গ্রাহকদের। এতে করে মোবাইল নেটওয়ার্কের উপর নির্ভর সেবা বা  দৈনন্দিন প্রয়োজনীয় জরুরী কাজটুকুতে সারতে পারছে না গ্রাহকরা।

এ বিষয় কোম্পানিগুলোর  হেল্পলাইনে একাধিকবার জানিয়েও কোনো প্রতিকার পায় না বলে গ্রাহকদের অভিযোগ।’
এ বিষয়ে রামগতি উপজেলা কৃষি কর্মকর্তা সালেহ উদ্দিন পলাশ কমলনগর থেকে লিখেছেন,
তার গ্রামের বাড়ি কমলনগর উপজেলার ফাজিল ব্যাপারীর হাটে রবি/এয়ারটেল টাওয়ার বিদ্যুৎ না থাকলে সাথে সাথে অচল হয়ে যায়। 
Farhad Hossain রামগঞ্জ থেকে লিখেছেন,
আমার এলাকায়ও একি সমস্যা,, মনে হচ্ছে ওয়াইফাই চালাই, কারেন্ট থাকলে কাজ করে না থাকলে করে না,। রামগঞ্জ, দ: কালিকাপুর, ৬ নং লামচর ইউনিয়ন। ও হ্যা গ্রামীণফোন এর টাওয়ার একদম বাড়ির পাশেই।
Dukher Maji লক্ষ্মীপুর সদর উপজেলা থেকে লিখেছেন,
আমাদের রাধাপুর মি‌ত্রের বাজার ওখা‌নে অব‌স্থিত গ্রা‌মি‌নের লোহার খাম্বা‌টির ও এ‌কি অবস্থা । ৪~‌জি তো দূ‌রের কথা ৩~‌জি ও নেটওয়ার্ক পাইন‌া য‌দিও টাওয়া‌রের পা‌শে বাসভবন ।অথছ অামা‌দের থে‌কে ঠিকই ৪~‌জি ডাটা চার্জ কে‌টে নি‌য়ে যায় অ‌নেকবার গ্রা‌মি‌নের হেল্পলাই‌লে ফোন ক‌রেও কোন সুফল পেলাম না।
MD Akbar Hossain রামগতি থেকে লিখেছেন,
আমার এলাকা রাম গতি লক্ষী পুর… এখানে রবি সিমের নেট পাওয়া যায়। 2G নেটওয়াক পাইতে হলে ছঙ্গা দিয়া গাছে উঠতে হয়।আর ডেটা কানেকশন দিলে তো বোবা মানুষের মতো হা করে থাকে কোন সাউন্ড আসে না
Ismail H Poran রায়পুর থেকে লিখেছেন,
আরে ভাই টাওয়ার তো আমার বুকের উপর, এইতো ৩ জি হঠাৎ ২জি কিছুক্ষন পর নো নেটওয়ার্ক। মেজাজটা খিটখিটে হয়ে যায়। বিদুৎ না থাকলেতো নো নেটওয়ার্ক কভারেজ। অভিযোগের স্থান ঃ ৫ নং ইউপি চরপাতা, হাজি ইউনুস কারি বাড়ি রায়পুর লক্ষিপুর, জি পি টাওয়ার থেকে। অভিযোগ দিলে বলে জি স্যার আমারা আপনার অভিযোগটি নোট করছি। ডিজগাস্টিং যওসব।
সকল কোম্পানীর গ্রাহরা অভিযোগ করে বলেছেন, গ্রামীণ এলাকায় সব কোম্পানির নেটওয়ার্ক অত্যন্ত দুর্বল। মোবাইলে জরুরি কথা বলার সময় কলড্রপ, ইমাজেন্সি নেটওয়ার্কসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। আধুনিক প্রযুক্তির যুগে নেটওয়ার্কের এ অবস্থা মেনে নেয়া যায় না।
অনেকে অভিযোগ করে বলেন, শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক ভোগান্তি মেনে নিতে কষ্টকর হচ্ছে।  মোবাইল নির্ভর ব্যবসায়িক কার্যক্রম চরম আকারে ব্যহত হচ্ছে। ব্যবসায়ীক ভাবে হচ্ছি ক্ষতিগ্রস্ত।
লক্ষ্মীপুর কম্পিউটার লার্নিং প্রতিষ্ঠানের কর্ণধার আরিফ  বলেন, ‘মোবাইল নেটওয়ার্কের সমস্যার কারণে  অনলাইন সেবা
এলাকার হাট-বাজার, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি এবং অনলাইন ভিত্তিক দৈনন্দিন কাজ ব্যাহত হচ্ছে।
তবে গত ৭ এপ্রিল তারিখে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব) এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানান যে, সাম্প্রতিক সময়ে ঝড়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটে দেশব্যাপী মোবাইল নেটওয়ার্কে নেতিবাচক প্রভাব পড়ছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মোবাইল নেটওয়ার্ক সাইটগুলোতে একবার বিদ্যুৎ চলে গেলে তা ফিরে আসতে ঘণ্টার পর ঘণ্টা সময় লেগে যাচ্ছে। এর ফলে নিরবচ্ছিন্ন মোবাইলসেবা দেওয়া সম্ভব হচ্ছে না। বিদ্যুৎ না থাকলে অপারেটররা ৮ ঘণ্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালাতে পারে, কিন্তু এর বেশি হলে সাইট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
তবে লক্ষ্মীপুর জেলার বেশির ভাগ টাওয়ারে আট ঘন্টা নয়, বিদ্যুৎ চলে যাওয়ার সাথে সাথেই নেটওর্য়াক ডাউন হয়ে যায় বলে গ্রাহকদের অভিযোগ।
লক্ষ্মীপুরে বিভিন্ন ফোন কোম্পানীর বিষয়ে গ্রাহকদের অভিযোগ গুলো দেখতে এখানে ক্লিক করুন….

জনদূর্ভোগ আরও সংবাদ

এটি কোন খাল কিংবা পুকুর নয়; কমলনগরের লরেঞ্চ বাজার (ভিডিওসহ)

বিদ্যুৎ না থাকলে লক্ষ্মীপুরে মোবাইল নেটওয়ার্ক থাকে না

লক্ষ্মীপুরের বহু এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা যায়নি

লক্ষ্মীপুরে দুটি রুটে সিএনজি ভাড়া পুনঃনির্ধারণ

রামগঞ্জের ফসলি মাঠ দখল করেছে ইটভাটা

রায়পুরে ১শ মিটার সাঁকোর স্থলে সেতু স্থাপনের জন্য ৪০ বছর তবুও…

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]