সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে ভাইস চেয়ারম্যান পদে তারুণ্যের প্রার্থী এ্যাড. রহমত উল্লাহ বিপ্লব

লক্ষ্মীপুরে ভাইস চেয়ারম্যান পদে তারুণ্যের প্রার্থী এ্যাড. রহমত উল্লাহ বিপ্লব

0
Share

লক্ষ্মীপুরে ভাইস চেয়ারম্যান পদে তারুণ্যের প্রার্থী এ্যাড. রহমত উল্লাহ বিপ্লব

আগামি উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের সদর উপজেলায় লক্ষ্মীপুর জজকোর্টের আইনজীবি অ্যাডভোকেট রহমত উল্লাহ বিপ্লবকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী করতে তৃণমূল নেতাদের জোর দাবী উঠেছে। ৩১ মার্চ লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

তৃণমূলের কয়েকজন নেতার সাথে কথা বললে তারা জানান, তরুণ আইনজীবি রহমত উল্যাহ বিপ্লব ছাত্রজীবন থেকে রাজনীতি করেই আজ এ পর্যায়ে এসেছেন। লক্ষ্মীপুরের পরিছন্ন রাজনৈতিক নেতাদের মধ্যে তার নাম সর্বাগ্রে। কয়েকজন নেতার মতে, এডভোকেট বিপ্লব সব সময়ই লক্ষ্মীপুরের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। তিনি লক্ষ্মীপুর ও আওয়ামীলীগের রাজনীতি নিয়েও ভাবেন। লক্ষ্মীপুর সদর উপজেলাকে নিয়ে তার ব্যতিক্রমী উন্নয়ন পরিকল্পনা রয়েছে।  জনপ্রতিনিধি না হয়ে  ব্যক্তি উদ্যোগে এলাকার সকল উন্নয়ন করা সম্ভব হয় না।

তাই আসন্ন এ উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে এডভোকেট রহমত উল্লাহ বিপ্লবকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে চাচ্ছেন।

রাজনৈতিক মহল থেকে তথ্য নিয়ে জানা যায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী রহমত উল্যাহ বিপ্লব রাজনীতির মাঠে একজন  সু-বক্তা এবং গনতান্ত্রিক আন্দোলনে রাজপথের দক্ষকর্মী হিসাবে পুরো জেলায় পরিচিত।

অন্যদিকে দলীয় নেতা কর্মীদের র্স্পশকাতর মামলা পরিচালনা করায় আইনাঙ্গনে দলীয় নেতাকর্মীদের মাঝে তিনি নির্ভরযোগ্য ঠিকানা। এডভোকেট রহমত উল্লাহ বিপ্লব জানান আইন পেশায় আসার আগে তিনি কিছুকাল লক্ষ্মীপুর থেকে প্রকাশিত “দৈনিক ভোরের মালঞ্চ” পত্রিকার বার্তা সম্পাদক হিসাবে নিয়োজিত ছিলেন।

এদিকে এডভোকেট রহমত উল্লাহ বিপ্লবের রাজনীতি সর্ম্পকে জানা যায়, শিক্ষক বাবার সন্তান বিপ্লব, সদর উপজেলার পালপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি দিয়েই রাজনীতিতে নামেন। বর্তমানে তিনি লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য, ১৪ দলীয় জোট চন্দ্রগঞ্জ থানা শাখার যুগ্ন আহবায়ক ও লক্ষ্মীপুর আওয়ামী আইনজীবি পরিষদের সদস্য তিনি।

তিনি ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক, ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক, ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর গ্রামের শিক্ষক মৃত মোহাম্মদ ছিদ্দিক উল্যাহরি ছেলে। শিক্ষাজীবনে তিনি পালপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা শুরু করে পর তিনি লক্ষ্মীপুর আর্দশ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে স্টার মার্কসসহ এসএসসি এবং লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে এইচএসসি এবং একই কলেজ থেকে বিএসএস ডিগ্রী লাভ করেন। জাতীয় বিশ্ব বিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রী লাভের পর ঢাকা আইডিয়েল “ল” কলেজ থেকে এলএলবি ডিগ্রী লাভ করেন তিনি। এরপর আইনজীবি হিসাবে তিনি প্রথমে ঢাকা জজ কোর্টে যোগদান করেন। বর্তমানে লক্ষ্মীপুর জেলা জজ কোর্টে আইনজীবি হিসাবে নিয়োজিত আছেন। আইনজীবি হিসাবে স্বল্প সময়ে তিনি ফৌজদারি ওকালতিতে ব্যাপক সুনাম অর্জনে সক্ষম হন।

রাজনীতি ছাড়াও তিনি বেশ কয়েকটি পেশাজীবি ও সামাজিক সংগঠনের কাজের সাথে ছড়িত আছেন। এগুলোর মধ্যে ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত জেলা আইনজীবি সমিতির সহ-সম্পাদক, ২০০৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত জেলা আইনজীবি সমিতির কার্যনিবাহী সদস্য, ২০০১ থেকে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয়ের বিদুৎসাহী সদস্য, বাগবাড়ী ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা জিকু এখন অবহেলিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com