সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৪ই রজব, ১৪৪২ হিজরি
রামগতি/ চর রমিজে আওয়ামী লীগের মনোনয়ন চান সাংবাদিক মাহবুব

রামগতি/ চর রমিজে আওয়ামী লীগের মনোনয়ন চান সাংবাদিক মাহবুব

269
Share

রামগতি/ চর রমিজে আওয়ামী লীগের মনোনয়ন চান সাংবাদিক মাহবুব

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর রমিজ ইউনিয়ন পরিষদে আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন চান সাংবাদিক মাহবুবুুর রহমান বাবু। ইতিমধ্যে তিনি ইউনিয়নবাসীর সাথে কুশল বিনিময় ও সৌজন্য স্বাক্ষ্যাৎ করে ভোটারদের মতামত ও পরামর্শ চাইছেন । সকল শ্রেণী-পেশার মানুষ ও ভোটাররা সৎ বিনয়ী যোগ্য এ প্রার্থীকে সাড়াও দিচ্ছেন।

সাংবাদিকতার পাশাপাশি বর্তমানে তিনি চর রমিজ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের বৃহত্তর নোয়াখালীর সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। মাহবুবুুর রহমান বাবু চর রমিজ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সাবেক সরকারী কর্মকর্তা ছায়েদুল হক মিয়ার ছেলে।

তিনি দীর্ঘদিন থেকে জাতীয় দৈনিক ও টেলিভিশন চ্যানেল ও অনলাইন সংবাদ মাধ্যমে কাজ করে আসছেন। তার লেখনীতে বৃহত্তর নোয়াখালী অঞ্চলের শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা ও সমাজ সচেতনতামূলক বিভিন্ন চিত্র ফুটিয়ে তুলেছেন।

ছাত্রজীবন থেকে তিনি সক্রিয় রাজনীতির কারণে কয়েকবার নির্যাতিত হয়েছেন এবং কারাভোগ করেছিলেন।

স্কুল জীবন তিনি চট্রগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল ছাত্রলীগের যুগ্ন আহবায়ক পদে দায়িত্বে থাকাকালীন ১৯৮৮ সালের ২৪ শে জানুয়ারী স্বৈরাচারী এরশাদ সরকার বিরোধী আন্দোলনে শেখ হাসিনার ডাকে চট্রগ্রাম লালদিঘীর মাঠের জনসভায় সক্রিয় ভাবে অংশগ্রহন করে…

১। পুলিশের গুলিতে আহত হন।

২। ১৯৯০ সালের ১৮ নভেম্বর পুলিশ কতৃক আটক হয়ে চট্রগ্রাম কারাগারে ৩০দিন কারাভোগ করেন।

৩। ১৯৯৫ সালে বিএনপি-জামাত জোট সরকার বিরোধী আন্দোলনে চট্রগ্রাম মহানগর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল থেকে গ্রেফতার হয়ে তিনমাস কারাভোগ করেন।

চট্রগ্রাম হাজী মুহাম্মদ মহসিন কজে ছাত্রলীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালনকালীন সময়ে ১৯৮৯ সালের ২৯ শে অক্টোবর ও ১৯৯০ সালে বঙ্গবন্ধু ভবনে জননেত্রী শেখ হাসিনার সাথে চট্রগ্রামের বিভিন্ন কলেজ ছাত্রলীগের নেতাকর্মী সহ সাক্ষ্যাৎ করেন। তিনি এসময় চট্রগ্রামে জামাত শিবির কতৃক দলীয় নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের নেতা হিসাবে ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ করে আন্দোলন বেগবানে মূখ্য ভূমিকা পালন করেন।

১৯৯১-১৯৯৬ পর্যন্ত বিএনপি সরকার বিরোধী আন্দোলন করেন এতে হামলা,মামলা ও পুলিশি নির্যাতনের শিকার হন। আলোচিত ১/১১ সময়ে বাংলাদেশ আওয়ামীলীগের নেত্রী শেখ হাসিনাকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হলে তৎকালীন সামরিক বাহিনীর রক্তচক্ষু উপেক্ষা করে নিজ ইউনিয়নে হরতাল, অবরোধ কর্মসূচি পালনের মধ্যদিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কর্মসূচী সক্রিয়ভাবে পালন করেন। করোনাকালে লকডাউনে নিজ ইউনিয়নের জনগণ কর্মহীন হয়ে পড়লে প্রায় পাঁচ শতাধীক পরিবারকে ব্যাক্তিগত উদ্যোগে খাদ্য উপহার প্রদান করেন।

আসন্ন চর রমিজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করে মাহবুবুর রহমান বাবু বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর চেতনার আওয়ামীলীগ আমার প্রেরণার বাতিঘর এবং আমার পথচলার শক্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশের রূপরেখায় অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার লক্ষে আমি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য যে সোনার মানুষ প্রয়োজন, আমি কথা দিচ্ছি এলাকার মানুষ আমাকে সেই সোনার মানুষ হিসাবে পাবেন । কথায় নয়, কাজেও পাবেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশের রূপরেখায় যোগ্যতা বিবেচনায় আমাকে আসন্ন চর রমিজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কা প্র্রতিকের মনোনয়ন দেবেন এ আমার বিশ্বাস ।

 

রামগতি আরও সংবাদ

রামগতিতে অভিনব কায়দায় বসত বাড়িতে চুরি

প্রথমবারের মতো রামগতি পৌর নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ, চলছে জমজমাট প্রচারণা

রামগতিতে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা

রামগতিতে অবৈধ ইটভাটা ধ্বংস ও জরিমানা

রামগতি।। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইটভাটা ধ্বংস ও জরিমানা

করোনা পরিস্থিতিতে রামগতিতে অধিপরামর্শ সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ( © ২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com