সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে আ.লীগের তিন মেয়র প্রার্থী বিজয়ী

লক্ষ্মীপুরে আ.লীগের তিন মেয়র প্রার্থী বিজয়ী

লক্ষ্মীপুরে আ.লীগের তিন মেয়র প্রার্থী বিজয়ী

Lakshmipur-Pourosovaপ্রতিনিধি: লক্ষ্মীপুরে তিনটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বুধবার (৩০ ডিসেম্বর-২০১৫) রাত সাড়ে ৮ টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা মো: সোহেল সামাদ বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, রায়পুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের ইসমাইল খোকন, রামগঞ্জে আওয়ামীলীগের আবুল খায়ের পাটওয়ারী ও রামগতিতে আওয়ামীলীগের মেজবাহ উদ্দিন মেজুকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রামগঞ্জে আবুল খায়ের পাটওয়ারী (নৌকা) পেয়েছেন ১৯ হাজার ৬৫৭ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রোমান পাটওয়ারী (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২০৯ ভোট।

রায়পুরে ইসমাইল খোকন পেয়েছেন ১৩ হাজার ৮৪৬ ভোট আর বিএনপির প্রার্থী এবিএম জিলানী (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ৬০৯ ভোট।

রামগতিতে মেজবাহ উদ্দিন মেজু পেয়েছেন ৯ হাজার ৮৬৭ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আজাদ উদ্দিন চৌধুরী (লাঙল) পেয়েছেন ১ হাজার ৬১১ ভোট এবং বিএনপির প্রার্থী শাহেদ আলী পটু (ধানের শীষ) পেয়েছেন ৯৯১ ভোট।

রামগঞ্জ পৌরসভা: এটি ১ম শ্রেনীর পৌরসভা । স্থাপিত হয় ৩০/১১/১৯৯১ তারিখে। আয়তন ১৭.০৫বর্গ কিলোমিটার । লোকসংখ্যা প্রায় ৭৩১০১ জন। ওয়ার্ড ০৯টি । ভোটারঃ- রামগঞ্জ পৌরসভা ২৯ হাজার ৫শত ১৬জন। এর মধ্যে পুরুষ-১৪ হাজার ৮শত ৬৬ ও মহিলা ১৪ হাজার ৬শত ৫০।ভোট কেন্দ্র ১৬টি। প্রার্থী ছিলেন- আওয়ামীলীগের মেয়র প্রার্থী আবুল খায়ের পাটওয়ারী, বিএনপির রুমান হোসেন পাটওয়ারী, জাতীয় পার্টি মোহাম্মদ মহসিন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জাকির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলাম দেওয়ান সহ ৫ জন। বিগত নির্বাচনে মেয়র ছিলেন বেলাল আহমেদ (আওয়ামী লীগ ) পেয়েছিলেন ১১৩৮৭ ভোট।

রায়পুর পৌরসভা : এটি ১ম শ্রেনীর পৌরসভা। স্থাপিত হয় ২০/০১/১৯৯৪ ইং, ওয়ার্ড ০৯টি । ২০১১ সালে আদমশুমারী অনুসারে আয়তন ৯.০৫বর্গ কিলোমিটার এবং লোকসংখ্যা প্রায় ৪৫ হাজার । ভোটারঃ- ভোটার সংখ্যা ২০ হাজার ২শত ১১জন। এর মধ্যে পুরুষ-১০ হাজার ৩শত ৬৯ ও মহিলা ৯ হাজার ৮শত ৪২জন। প্রার্থী ছিলেন- আওয়ামীলীগের মেয়র প্রার্থী হাজী ইসমাইল হোসেন খোকন, বিএনপির প্রার্থী এবিএম জিলানী, জাতীয় পার্টির প্রার্থী আবদুল ওয়াদুদ মৃধ্যা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জাকির হোসেন, স্বতন্ত্র প্রার্থী মাইনুল ইসলাম সহ ৫ জন মেয়র প্রার্থী মাঠে রয়েছেন। ভোট কেন্দ্র ১৩ টি।  বিগত নির্বাচন মেয়র ছিলেন, রায়পুরে এবিএম জিলানী (বিএনপি) পান ২৯০২ ভোট।

রামগতি পৌরসভা : ৩য় শ্রেনীর পৌরসভা স্থাপিত ২০০০ ইং, আয়তন ১১.৮১ বর্গ কিলোমিটার( চর আলেকজান্ডার, চর আলগী ও চর বাদাম ইউনিয়নের কিছু অংশ ) লোকসংখ্যা প্রায় ৩৫ হাজার, ওয়ার্ড ৯ টি। এ দিকে রামগতি পৌরসভা ১৭ হাজার ৩শত ৭৬জন। এর মধ্যে পুরুষ-৮ হাজার ৯শত ৯ ও মহিলা ৮ হাজার ৪শত ৭৬জন। প্রার্থী ছিলেন: আওয়ামীলীগের মেজবাহ উদ্দিন মেজু,বিএনপির শাহেদ আলী পটু ও জাতীয় পার্টি থেকে আজাদ উদ্দিন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ভোট কেন্দ্র ১০টি। বিগত নির্বাচন মেয়র ছিলেন, রামগতিতে সাহেদ আলী পটু (বিএনপি)পান ৩৯২৩ ভোট।

অন্যান তথ্যঃ লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলার মধ্যে পৌরসভা ৪টি । এদের মধ্যে লক্ষ্মীপুর সদর পৌরসভা। এটি ১ম শ্রেনীর পৌরসভা। স্থাপিত হয় ০১/০৯/১৯৭৬ ইং তারিখে। আগে ওয়ার্ড ছিল ১২টি এখন ১৫টি । ২০১১ সালে আদমশুমারী অনুসারে আয়তন ১৯.৫০ বর্গ কিলোমিটার এবং লোকসংখ্যা প্রায় ৮৩১১২ জন। সব শেষে ১৮ জানুয়ারি ২০১১ সালে লক্ষ্মীপুর জেলার এ ৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। বিগত নির্বাচন মেয়র ছিলেন, লক্ষ্মীপুর সদরে আবু তাহের (আওয়ামী লীগ ) তিনি তখন ভোট পান ২১০৬০ এবং তার নিকট প্রাথী হাসানুজ্জামান চৌধুরী (বিএনপি) পান ১০৬২১।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন সাত্তার পালোয়ান

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

রামগতিতে আ.লীগ অফিস ভাংচুরের অভিযোগে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com