সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ২০শে মার্চ, ২০১৯ ইং , ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪০ হিজরী

লক্ষ্মীপুরে আ.লীগের তিন মেয়র প্রার্থী বিজয়ী

লক্ষ্মীপুরে আ.লীগের তিন মেয়র প্রার্থী বিজয়ী

Lakshmipur-Pourosovaপ্রতিনিধি: লক্ষ্মীপুরে তিনটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বুধবার (৩০ ডিসেম্বর-২০১৫) রাত সাড়ে ৮ টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা মো: সোহেল সামাদ বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, রায়পুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের ইসমাইল খোকন, রামগঞ্জে আওয়ামীলীগের আবুল খায়ের পাটওয়ারী ও রামগতিতে আওয়ামীলীগের মেজবাহ উদ্দিন মেজুকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রামগঞ্জে আবুল খায়ের পাটওয়ারী (নৌকা) পেয়েছেন ১৯ হাজার ৬৫৭ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রোমান পাটওয়ারী (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২০৯ ভোট।

রায়পুরে ইসমাইল খোকন পেয়েছেন ১৩ হাজার ৮৪৬ ভোট আর বিএনপির প্রার্থী এবিএম জিলানী (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ৬০৯ ভোট।

রামগতিতে মেজবাহ উদ্দিন মেজু পেয়েছেন ৯ হাজার ৮৬৭ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আজাদ উদ্দিন চৌধুরী (লাঙল) পেয়েছেন ১ হাজার ৬১১ ভোট এবং বিএনপির প্রার্থী শাহেদ আলী পটু (ধানের শীষ) পেয়েছেন ৯৯১ ভোট।

রামগঞ্জ পৌরসভা: এটি ১ম শ্রেনীর পৌরসভা । স্থাপিত হয় ৩০/১১/১৯৯১ তারিখে। আয়তন ১৭.০৫বর্গ কিলোমিটার । লোকসংখ্যা প্রায় ৭৩১০১ জন। ওয়ার্ড ০৯টি । ভোটারঃ- রামগঞ্জ পৌরসভা ২৯ হাজার ৫শত ১৬জন। এর মধ্যে পুরুষ-১৪ হাজার ৮শত ৬৬ ও মহিলা ১৪ হাজার ৬শত ৫০।ভোট কেন্দ্র ১৬টি। প্রার্থী ছিলেন- আওয়ামীলীগের মেয়র প্রার্থী আবুল খায়ের পাটওয়ারী, বিএনপির রুমান হোসেন পাটওয়ারী, জাতীয় পার্টি মোহাম্মদ মহসিন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জাকির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলাম দেওয়ান সহ ৫ জন। বিগত নির্বাচনে মেয়র ছিলেন বেলাল আহমেদ (আওয়ামী লীগ ) পেয়েছিলেন ১১৩৮৭ ভোট।

রায়পুর পৌরসভা : এটি ১ম শ্রেনীর পৌরসভা। স্থাপিত হয় ২০/০১/১৯৯৪ ইং, ওয়ার্ড ০৯টি । ২০১১ সালে আদমশুমারী অনুসারে আয়তন ৯.০৫বর্গ কিলোমিটার এবং লোকসংখ্যা প্রায় ৪৫ হাজার । ভোটারঃ- ভোটার সংখ্যা ২০ হাজার ২শত ১১জন। এর মধ্যে পুরুষ-১০ হাজার ৩শত ৬৯ ও মহিলা ৯ হাজার ৮শত ৪২জন। প্রার্থী ছিলেন- আওয়ামীলীগের মেয়র প্রার্থী হাজী ইসমাইল হোসেন খোকন, বিএনপির প্রার্থী এবিএম জিলানী, জাতীয় পার্টির প্রার্থী আবদুল ওয়াদুদ মৃধ্যা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জাকির হোসেন, স্বতন্ত্র প্রার্থী মাইনুল ইসলাম সহ ৫ জন মেয়র প্রার্থী মাঠে রয়েছেন। ভোট কেন্দ্র ১৩ টি।  বিগত নির্বাচন মেয়র ছিলেন, রায়পুরে এবিএম জিলানী (বিএনপি) পান ২৯০২ ভোট।

রামগতি পৌরসভা : ৩য় শ্রেনীর পৌরসভা স্থাপিত ২০০০ ইং, আয়তন ১১.৮১ বর্গ কিলোমিটার( চর আলেকজান্ডার, চর আলগী ও চর বাদাম ইউনিয়নের কিছু অংশ ) লোকসংখ্যা প্রায় ৩৫ হাজার, ওয়ার্ড ৯ টি। এ দিকে রামগতি পৌরসভা ১৭ হাজার ৩শত ৭৬জন। এর মধ্যে পুরুষ-৮ হাজার ৯শত ৯ ও মহিলা ৮ হাজার ৪শত ৭৬জন। প্রার্থী ছিলেন: আওয়ামীলীগের মেজবাহ উদ্দিন মেজু,বিএনপির শাহেদ আলী পটু ও জাতীয় পার্টি থেকে আজাদ উদ্দিন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ভোট কেন্দ্র ১০টি। বিগত নির্বাচন মেয়র ছিলেন, রামগতিতে সাহেদ আলী পটু (বিএনপি)পান ৩৯২৩ ভোট।

অন্যান তথ্যঃ লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলার মধ্যে পৌরসভা ৪টি । এদের মধ্যে লক্ষ্মীপুর সদর পৌরসভা। এটি ১ম শ্রেনীর পৌরসভা। স্থাপিত হয় ০১/০৯/১৯৭৬ ইং তারিখে। আগে ওয়ার্ড ছিল ১২টি এখন ১৫টি । ২০১১ সালে আদমশুমারী অনুসারে আয়তন ১৯.৫০ বর্গ কিলোমিটার এবং লোকসংখ্যা প্রায় ৮৩১১২ জন। সব শেষে ১৮ জানুয়ারি ২০১১ সালে লক্ষ্মীপুর জেলার এ ৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। বিগত নির্বাচন মেয়র ছিলেন, লক্ষ্মীপুর সদরে আবু তাহের (আওয়ামী লীগ ) তিনি তখন ভোট পান ২১০৬০ এবং তার নিকট প্রাথী হাসানুজ্জামান চৌধুরী (বিএনপি) পান ১০৬২১।

পৌরসভা আরও সংবাদ

লক্ষ্মীপুরের ৫ম পৌরসভা চন্দ্রগঞ্জের যাত্রা শুরু: গেজেট প্রকাশ

নাগরিক সেবা নিয়ে অসন্তুষ্ট রায়পুর পৌরবাসি, প্রধানমন্ত্রির দপ্তরে অভিযোগ

লক্ষ্মীপুরের নবনির্বাচিত মেয়র আবু তাহেরের শপথ গ্রহন

লক্ষ্মীপুর পৌর মেয়র আওয়ামীলীগের: পুনঃনির্বাচন দাবি বিএনপির

লক্ষ্মীপুর পৌর নাগরিকদের ভোট

লক্ষ্মীপুর পৌরসভায় ২ প্রার্থীর মনোনয়ন জমা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]