সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
বিকল্পধারার সন্দেহ বাড়ছে মান্নানকে নিয়ে - Lakshmipur24.com

বিকল্পধারার সন্দেহ বাড়ছে মান্নানকে নিয়ে

বিকল্পধারার  সন্দেহ বাড়ছে মান্নানকে নিয়ে

urlঢাকা: আবার নতুন করে তৃতীয় ফ্রন্ট গঠনের লক্ষ্যে কনভেনশন করতে যাচ্ছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আর এ কনভেনশনের প্রচারণা থেকে শুরু করে মূল অর্থ যোগান দিচ্ছেন বিকল্পধারার মহাসচিব মেজর অব. আব্দুল মান্নান। হঠাৎ করেই বিপরীত মেরুর নেতা মেজর অব. মান্নানকে সঙ্গে নিয়ে ড. কামাল হোসেন ও মান্নার এ কনভেনশনের প্রস্ততি ও তাতে অংশগ্রহণ নিয়ে অস্বস্তি, বিভেদ আর সন্দেহ ছড়িয়ে পড়েছে খোদ বিকল্পধারা থেকে শুরু করে ছোটদলগুলোর মধ্যে। বিকল্পধারার সূত্রে জানা গেছে, গত শনিবার মেজর অব. মান্নানের অনুসারী হিসেবে পরিচিত বিকল্পধারার নেতারা গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু ও নাগরিক ঐক্যের নেতাদের সঙ্গে আলাদাভাবে একটি বৈঠকও করেছেন। সেখানে উপস্থিত ছিলেন বিকল্পধারার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ইউসূফ, আসাদুজ্জামান বাচ্চু, শাহ আহাম্মদ বাদল, আজিজ আখন্দ, বিএম নিজাম প্রমুখ। বৈঠকে উপস্থিত আজিজ আখন্দ নিজেই বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নতুন বার্তার কাছে স্বীকার করেছেন। সেখানে বি.চৌধুরীর বিশ্বস্তভাজন হিসেবে পরিচিত দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. নুরুল আমীন বেপারির অংশ নেয়ার কথা থাকলেও তিনি যাননি। ওই বৈঠকেই মেজর মান্নান, ড. কামাল হোসেন ও নাগরিক ঐক্যের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার তৃতীয় ফ্রন্ট তৈরি ও ২৮ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত হয়। তবে বিকল্পধারার সঙ্গে গণফোরাম বা নাগরিক ঐক্যের কোনো বৈঠক হয়নি বলে জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম। মেজর অব. মান্নানের হঠাৎ রাজনীতিতে এমন সক্রিয়তা ও নিজের দলের নেতাদের না জানিয়ে গুটিকয়েক নেতাকে দিয়ে বৈঠক করানোর ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে বিকল্পধারার এক শীর্ষ নেতা নতুন বার্তা ডটকমকে বলেন, “বিকল্পধারার প্রেসিডিয়াম বৈঠকে বিএনপির সঙ্গে থাকার নীতিগত সিদ্বান্ত হয়েছিল। কিন্তু মান্নান সাহেবের আপত্তির কারণে তা হয়নি।” তিনি বলেন, “মেজর মান্নান বাংলালায়ন ওয়াইম্যাক্সের ব্যবসা প্রতিষ্ঠান টিকিয়ে রাখতে ও ১ শতাংশ সুদে এক হাজার কোটি টাকা ঋণের আশায় বিকল্পধারার নেতাদের না জানিয়ে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছেন।” তবে এ ব্যাপারে মেজর মান্নানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দেশের বাইরে আছেন বলে জানা যায়। সূত্র মতে, ড. কামাল হোসেন কনভেনশন সফল করতে ইতিমধ্যে ছোট ছোট দলগুলোর নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। বিশেষ করে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ, বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ, আ স ম আব্দুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডিকে ফ্রন্টে আনতে চাচ্ছেন তিনি। তবে এ কনভেনশনে অংশ নিতে তারা আগ্রহ দেখাচ্ছেন না বলে সূত্র নিশ্চিত করেছে। এছাড়া মহাজোটের শরিক রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, নুরুর রহমান সেলিমের নেতৃত্বাধীন গণতন্ত্রী পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদকেও এ কনভেনশনে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। এদিকে, ড. কামাল হোসেনের এমন উদ্যোগকে অনেক নেতা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতৃত্বে নির্বাচনে অংশ নেয়ার মহড়া মনে করছেন। তাদের অনেকের মতে, ২০০৬ সালে নির্বাচনের পূর্বে তৎকালীন পাঁচ দলীয় যুক্তফ্রন্ট ভেঙে দিয়ে কামাল হোসেন যেভাবে মহাজোটে গিয়েছিলেন এবারো বিশেষ এজেন্ডা নিয়ে তিনি মাঠে নেমেছেন।
এ বিষয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেন, “উনার কনভেনশনে যাওয়ার ব্যাপারে আমাদের দল এখনো নীতিগত সিদ্ধান্ত নেয়নি। তবে, আমরা প্রকৃত অর্থেই দুই জোটের বাইরে থাকা দলগুলো নিয়ে তৃতীয় রাজনৈতিক ধারা প্রতিষ্ঠার চেষ্টা করছি।” নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না নতুন বার্তা ডটকমকে বলেন, “২৮ তারিখে একটা কনভেনশন করার বিষয়ে আলোচনা হচ্ছে। এটা এখনো ম্যাচিউরড হয়নি। হলে আপনারা জানবেন।”

রাজনীতি | শাসন আরও সংবাদ

রামগতির নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের শপথ

রামগতিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রায়পুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১ মেম্বার আর ৩ চেয়ারম্যান নির্বাচিত

চতুর্থ ধাপে লক্ষ্মীপুর সদরের ১৫ ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা

রামগতির চরগাজী ইউ.পি. নির্বাচনে জমজমাট প্রচারণা

কমলনগর-রামগতির ৪ ইউনিয়নে ২৭০ জনের মনোনয়নপত্র দাখিল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2021
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Sopna Monjil (Ground Floor), Goni Headmaster Road, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com