সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে শিক্ষকদের সাথে মতবিনিময়

লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে শিক্ষকদের সাথে মতবিনিময়

লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে শিক্ষকদের সাথে মতবিনিময়

লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে সরকারি কার্যালয়ের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। ‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এ স্লোগানে মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে রামগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে এ সভার আয়োজন করা হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। পরে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর চালু করা হয়।

আয়োজকরা জানায়, অনুষ্ঠানে দুদক রামগঞ্জ উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাধারণ জ্ঞান, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতার জন্য ১ হাজার ৯শ’ টাকা করে অনুদানের চেক বিতরণ করে। এসময় অংশগ্রহণকারীদের দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত নোটখাতা, স্কেল, ফেস্টুন ও সততা সংঘ পরিচালনার জন্য একটি করে নির্দেশিকা দেওয়া হয়।

রামগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ রহিমের পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হুমায়ুন রশিদ, জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতি হলো রাষ্ট্রের উন্নয়নে সবচেয়ে বড় বাধা। সুপরিকল্পিতভাবে এ বাধা আমাদের অতিক্রম করতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় নানা জটিলতা উপেক্ষা করে নিজেদের অবস্থান থেকে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

তারা আরও বলেন, বাস্তবমুখী শিক্ষা প্রদান ও সততা চর্চার সুযোগ করে দেওয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে অপরাধ ও দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টি করতে হবে। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানিয়ে দেশ ও জাতি প্রেমে উদ্বুদ্ধ করতে হবে। তাহলে সৎ, আদর্শিক ও দক্ষ একটি নতুন প্রজন্ম পাবে বাংলাদেশ। আর এ স্বপ্ন বাস্তবায়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

 

 

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com