সব কিছু
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১৪ই নভেম্বর, ২০১৯ ইং , ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে যুব-কল্যাণ তহবিলের অনুদান পেল তিন সংগঠন

লক্ষ্মীপুরে যুব-কল্যাণ তহবিলের অনুদান পেল তিন সংগঠন

লক্ষ্মীপুরের স্থানীয় তিনটি যুব সংগঠন যুব-কল্যাণ তহবিলের অনুদান পেয়েছে। শুক্রবার (১ নভেম্বর) দুপুর ১২টার দিকে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আয়োজিত জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে চেকের মাধ্যমে এ অনুদান বিতরণ করা হয়। এসময় যুব সংগঠন ‘সবুজ বাংলাদেশ’ ২৫ হাজার টাকা এবং ‘স্বপ্ন যুব নারী উন্নয়ন সংস্থা’ ও ‘সমাজকল্যাণ সংস্থা’ ২০ হাজার টাকা করে অনুদান পায়। একই সঙ্গে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ নেয়া ১৫ জন বেকার যুবক-যুবতীর মাঝে বিভিন্ন হারে ৯ লাখ ৮০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবু জাফরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) পঙ্কজ কুমার দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল।

এসময় বক্তারা বলেন, চাকরির পেছনে না ছুটে আমাদের বেকার যুবক-যুবতীদের উদ্যোক্তা হওয়া উচিত। কারণ উদ্যোক্তাদের প্রশিক্ষণের জন্য সরকার যথেষ্ট সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। দেশ ও মানুষের কল্যাণে উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলেও তারা মন্তব্য করেন। পরে যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেড থেকে সদ্য প্রশিক্ষণ সম্পূর্ণ করা যুবক-যুবতীদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা।

এর আগে জাতীয় যুব দিবস উদযাপনে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ উদ্যোগে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতি দেখা যায়। দিবসটির এবারের স্লোগান হলো, “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

সদর আরও সংবাদ

লক্ষ্মীপুর লিগ্যাল এইড অফিসের সহযোগিতায় পাঁচ মাস পর শিশু সুমাইয়া মায়ের কাছে

লক্ষ্মীপুরে র‌্যাবের অভিযানে ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

লক্ষ্মীপুরে সন্তানের সন্ধান চেয়ে বৃদ্ধ মা-বাবার আহাজারি

লক্ষ্মীপুর সরকারি কলেজে ১৬ দলের আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট শুরু

দত্তপাড়ার মিরন মেম্বার হত্যার রহস্য উম্মোচন: লক্ষ্মীপুর জেলা পুলিশ

লক্ষ্মীপুর পুলিশের আহবান: ড্রাইভিং লাইসেন্স সাথে রাখা ও মোটরসাইকেলে দু’জন বেশি না

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ডটকম ২০১২ - ২০১৯
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু
রতন প্লাজা (৩য় তলা) , চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০
ফোন: ০১৭৯৪-৮২২২২২,ইমেইল: [email protected]