সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, দুজন আটক

রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, দুজন আটক

রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, দুজন আটক

লক্ষ্মীপুরের রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১১। এ ঘটনায় আনোয়ার হোসেন (৫৫) ও বাবুল (৩০) নামের দুই ডাকাতকে আটক করা হয়েছে। পাঁচটি একনলা বন্দুক ও গুলিসহ অস্ত্র তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রোববার সকালে নোয়াখালী সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১-এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী।

র‍্যাব কর্মকর্তা জানান, গতকাল রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়ারচর থেকে গোপন সংবাদের ভিত্তিতে দুই ডাকাতকে আটক করে র‍্যাবের একটি আভিযানিকদল। এ সময় তাদের জিজ্ঞাসাবাদে হাতিয়ার কাছে লক্ষ্মীপুরের রামগতি বাজারে রায়হান ওয়ার্কশপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটক বাবুলের বিরুদ্ধে হাতিয়া ও রামগতি থানায় কয়েকটি ডাকাতি মামলা রয়েছে বলে র‍্যাব কর্মকর্তা জানিয়েছেন। আটক দুজনের বাড়ি হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকায়।

র‌্যাব ১১’র কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) জানান, গ্রেফারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় কারখানার মালিক মোঃ রায়হান দীর্ঘদিন যাবৎ ওয়ার্কশপের আড়ালে অবৈধ অস্ত্র তৈরি করে আসছে। তার তৈরিকৃত দেশীয় অস্ত্রগুলো নোয়াখালী ও লক্ষ্মীপুরের উপকূলীয় এলাকার জলদস্যু গ্রুপ ও চরাঞ্চলের সন্ত্রাসী বাহিনীর কাছে সরবরাহ করতো। এছাড়াও এই অস্ত্রগুলো সাগরে ডাকাতি, অপহরণ, খুন, ডাকাতি, চাঁদাবাজি, জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় ও সন্ত্রাসীমূলক কর্মকান্ডে ব্যবহার করা হতো। র‌্যাব-১১ এর একটি বিশেষ দল দীর্ঘদিন গোয়েন্দা নজরদারী মধ্যমে ৫টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমান অস্ত্র তৈরির সরঞ্জামসহ আসামীদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এসময় তাদের জিজ্ঞাসাবাদের তথ্য অনুযায়ী লক্ষ্মীপুরের রামগতি বাজার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। অভিযানে অবৈধ অস্ত্র তৈরির সরঞ্জাম ও ১টি শর্টগানের গুলি উদ্ধার করা হয়। এ সময় কারখানার মালিক মোঃ রায়হান র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় বলে র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

 

রামগতি সংবাদ আরও সংবাদ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com