সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন নির্মাণ কাজ

রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন নির্মাণ কাজ

রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন নির্মাণ কাজ

লক্ষ্মীপুরের রামগঞ্জে আদালতের আদেশ অমান্য করে নির্মাণ কাজের অভিযোগ উঠেছে। বুধবার বিকালে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আশারকোটা গ্রামের হুতার বাড়িতে এঘটনা ঘটে। এর আগে সম্পত্তির মালিকানা দাবি করে নারায়ন সূত্রধর গত সোমবার (৮ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মিছ মামলা ও পরে ১৮৮ ধারায় আরেকটি মামলা দায়ের করে। অভিযুক্তরা উপজেলার আশারকোটা গ্রামের হুতার বাড়ির আলো রানী সূত্রধর ও নয়ন রানী সূত্রধর।
স্থানীয় বল্লভ রায়, আশা রাণীসহ ভুক্তভোগী নারায়ণ সূত্র ধর জানায়, হুতার বাড়ীর আলো রানী সূত্রধর ও তার মেয়ে নয়ন রানী সূত্রধর আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণ শুরু করেছে। এতে জমির মালিকানা দাবি করে নারায়ন সূত্রধর বাধা দিলে আলো রানী সূত্রধর ও তার মেয়ে নয়ন রানী সূত্রধর এলোপাতাড়ি তাকে পিটিয়ে মারাত্মক আহত করে। পরে  নারায়ন সূত্রধর জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করলে আদালত ওই সম্পত্তির উপর ১৪৪ ধারা নিষেধাজ্ঞা জারি করে। পরে নারায়ন সূত্রধর পুনরায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৮৮ ধারায় মামলা দায়ের করে। আদালত ওই সম্পত্তির উপর কোন প্রকার ঘর দরজা, পাকা ভবন বা কোন প্রকার পরিবর্তন করা যাবেনা এমর্মে একটি আদেশ প্রদান করেন।
নারায়ণের বাবা উপেন্দ্র সূত্রধর ও মা মায়া রানী সূত্রধর জানান, আদালতের আদেশ অমান্য করে ওরা প্রভাবশালী হওয়ায় আমাদের সম্পত্তি  জবর দখল করে ভবন নির্মান করছে। এব্যপারে অভিযুক্ত আলো রানী ও নয়ন রানী সূত্রধর জানালেন, এ সম্পত্তিতে তাদের ৪০/৫০ বছর যাবত বসতঘর রয়েছে। এজন্য তারা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। এমামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হুমায়ুন কবির বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক ঘটনাস্থলে গিয়ে বিবাদীকে আদালতের আদেশ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, আদালতের আদেশ অনুযায়ী ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নির্মান কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও কেউ কাজ করলে তাদের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়ার কথা জানালেন তিনি।

রামগঞ্জ সংবাদ আরও সংবাদ

রামগঞ্জের মুক্তিযোদ্ধা আক্তারেরজামান সড়ক কাঁচা থেকে পাকা করার আশায় ৫২ বছর

রামগতিতে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ

লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক হলেন ছায়েম

রামগঞ্জে এসপি’র সাথে মতবিনিময়

লক্ষ্মীপুরে অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল পথচারীর

বেওয়ারিশ কুকুরের কামড়ে রামগঞ্জে এক বছরে হাজার ছাগলের মৃত্যু, চিন্তিত মুরগি খামারিরা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com