সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুরের সকল কেন্দ্রই ঝুঁকিতে

রায়পুরের সকল কেন্দ্রই ঝুঁকিতে

রায়পুরের সকল কেন্দ্রই ঝুঁকিতে

তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ উপজেলা নির্বাচন উপলক্ষে লক্ষ্মীপুরের রায়পুরে শেষ মুহূর্তের প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষে রায়পুর পৌরসভাসহ ১০টি ইউনিয়নের কড়া সতর্কতা অবলম্বন করেছে প্রশাসন। থানা পুলিশ সূত্রে জানা গেছে,  পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ভোট কেন্দ্রের সংখ্যা ৭৭টি। বিগত নির্বাচনে উপজেলার ভোটকেন্দ্রগুলোর পরিস্থিতি ও সরেজমিন খোঁজখবর নিয়ে ৭৭ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে শনাক্ত করেছে স্থানীয় প্রশাসন। সাধারণ ভোটকেন্দে র সংখ্যা ৪৮৫টি। এসব কেন্দ্রে প্রশাসন বাড়তি নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

এবার রায়পুর উপজেলার পৌরসভাসহ ১০টি ইউনিয়নের ৭৭ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এবং মোট ভোটার ২০১৪৯২ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১০১৩২৩ জন ও মহিলা ভোটার ১০০১৬৯ জন। সোমবার ও মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮১ জন প্রিজাইডিং, ৫২০জন সহকারী প্রিজাইডিং ও ১০৪০ জন পুলিং অফিসারদের নিয়ে নির্বাচনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা অঞ্জন চন্দ্র পাল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সফিউজ্জামান ভূঁইয়া, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন, জেলা নির্বাচন অফিসার মোঃ সাদেকুল ইসলাম প্রমুখ।

উপজেলার ৭৭ কেন্দ্র কে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে উপজেলা নির্বাচন অফিস ও পুলিশ প্রশাসন। এবার উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রায়পুর উপজেলার পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শিল্পী রাণী রায় বলেন, উপজেলা নির্বাচনে দায়িত্বে নিয়োজিত থাকা ১৬৪১ জন কর্মকর্তা প্রশিক্ষন সম্পূর্ণ করা হয়েছে। সকল ধরনের অপৃতিকর ঘটনা এড়াতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃংঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। ৭৭ কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রায়পুর সংবাদ আরও সংবাদ

রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রায়পুরে তীব্র লোডশেডিং | হামলার আশঙ্কায় নিরাপত্তা চেয়ে পল্লী বিদ্যুৎ সমিতির চিঠি

মালিকানা দ্বন্দ্বে পুলিশের হেফাজতে রায়পুর পৌরসভার অ্যাম্বুলেন্স; সেবা বঞ্চিত পৌরবাসী

রায়পুরে কাউন্সিলরের নেতৃত্বে জমি দখলের অভিযোগ

অতি দরিদ্রদের কর্মসংস্থানের কাজ চলছে খননযন্ত্রে

পরিবেশকদের নিয়ে চট্টগ্রামে আঞ্চলিক সম্মেলন করলো আবুল খায়ের স্টিলস

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com