সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৭শে মে, ২০২০ ইং , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
রায়পুরে বাগান থেকে নবজাতক উদ্ধার - Lakshmipur24.com

রায়পুরে বাগান থেকে নবজাতক উদ্ধার

রায়পুরে বাগান থেকে নবজাতক উদ্ধার

এমআর সুমনঃ লক্ষ্মীপুরের রায়পুর একটি সুপারির বাগান থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। রবিবার ভোরে উপজেলার চরমোহনা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সোলতানিয়া স্কুলের পন্ডিত বাড়ীর বাগানে এই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সফিক পাঠান জানান, রবিবার ভোর ৬টার দিকে পন্ডিত বাড়ীর একটি বাগানে নবজাতকের কান্নার আওয়াজ পাওয়া যায় বলে স্থানীয় ভ্যানচালক তাহেরের স্ত্রী ফাতেমা নামের এক গৃহবধূকে খবর দেন। পরে ফাতেমা নবজাতককে উদ্ধার করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ নবজাতক ও ফাতেমাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বর্তমানে সে ফাতেমার তত্ত্বাবধানে রয়েছে।

উদ্ধারকারী ফাতেমা বেগম বলেন, তিনি যখন বাগানে নবজাতকটি পান তখন তাকে উল্টো করে ফেলে রাখা ছিল। এছাড়া নবজাতকের কাপড়ের রশি প্যাঁচানো ছিল। নবজাতক শিশুটি ছেলে সন্তান। পরে তিনি পুলিশের সহযোগিতায় নবজাতককে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

বর্তমানে সে আমার তত্ত্বাবধানে সুস্থা রয়েছে। এসআই শেখ কামাল হোসেন বলেন, নবজাতকের জন্য প্রয়োজনীয় কাপড়, খাদ্য ও ওষুধপত্র কিনে দিয়েছি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সম্ভবত তাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল। তা ছাড়া বাগানের ভেতর শিয়াল-কুকুরও খেয়ে ফেলতে পারত।

তবে আল্লাহর অশেষ কৃপায় সে বেঁচে আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী জানান, ওই নবজাতক একটি ছেলে। তাকে নেওয়ার জন্য অনেকেই আগ্রহ দেখান। কিন্তু উদ্ধারকারী পরিবারের আগ্রহের কারণে তাদের কাছেই আপাতত লালনপালনের ভার দেওয়া হবে।

রায়পুর আরও সংবাদ

রায়পুরে আক্রান্ত শিশুর সংস্পর্শে এসে পরিবারের ১২ জন করোনা আক্রান্ত

রায়পুরে উপজেলা চেয়ারম্যানের খাদ্য সহায়তা বিতরণ

রায়পুরে সাবেক এমপি হারুনুর রশিদের পক্ষে খাদ্য সহায়তা বিতরণ

পুনরায় অনির্দিষ্টকালের জন্য রায়পুর লকডাউন

রায়পুরে বাগান থেকে নবজাতক উদ্ধার

লক্ষ্মীপুরে একদিনে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]