সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি
বুধবারের মধ্যে ঈদ বোনাস আর ওভারটাইম চায় রায়পুর বেঙ্গল স্যু’র শ্রমিকরা

বুধবারের মধ্যে ঈদ বোনাস আর ওভারটাইম চায় রায়পুর বেঙ্গল স্যু’র শ্রমিকরা

বুধবারের মধ্যে ঈদ বোনাস আর ওভারটাইম চায় রায়পুর বেঙ্গল স্যু’র শ্রমিকরা

বুধবার (১২ মে) বিকালের মধ্যে ঈদ বোনাস ও শতভাগ ওভারটাইম পরিশোধের দাবি বাস্তবায়ন না হলে আবারও রাস্তায় নামার ঘোষণা দিয়ে অবরোধ ছেড়ে দেয় রায়পুরের বেঙ্গল স্যু ইন্ড্রাষ্ট্রিজ লি:’র শ্রমিকরা। মঙ্গলবার (১১ মে) দুপুরে একই দাবিতে বিক্ষোভ করেছিল তারা। বিক্ষোভ প্রদর্শণ করে রায়পুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

শ্রমিকরা জানিয়েছিল, কারখানাটিতে ১২শ’ ৫০ জন শ্রমিক কর্মরত। তাদের প্রতি মাসের বেতন দেওয়া হয়েছে। কিন্তু ৫ মাসের অধিক সময় ধরে তারা ওভারটাইম ভাতা পায়নি তারা। বোনাসের একটি অংশ পরিশোধ করেই ৬ দিনের ঈদ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। এমন অবস্থায় ক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকরা। তারা কারখানার অভ্যন্তরে বিক্ষোভ প্রদর্শণ করে দাবি দাওয়া জানাতে থাকে। জেনারেল ম্যানেজার তাদের কোনো সদুত্তর দিতে না পারায় তারা রায়পুর-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে। প্রায় ঘন্টাব্যাপী এ অবরোধের সড়কের দু’পার্শ্বে শত শত যানবাহন আটকা পড়ে ভয়াবহ জানযটের সৃষ্টি করে।

বেঙ্গল স্যু ইন্ডাষ্ট্রিজ লি: এর জেনারেল ম্যানেজার বিপ্লব পাল বলেন, ব্যাংকিং সমস্যার কারণে রপ্তানি বিল উত্তোলন করা যায়নি। এ কারণে শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধ করা সম্ভব হয়নি। বুধবার বিকালের মধ্যে তাদের পাওনার ১৫% পরিশোধ করা হবে। ঈদের পর মালিকপক্ষ আসলে এবং ব্যাংকিং চালু হলে সকলের দাবি-দাওয়া পূরণ করে দেওয়া হবে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ইউএনও সাবরীন চৌধুরী, সহকারী পুলিশ সুপার (সার্কেল) স্পিনা রানী প্রামানিক, ওসি আব্দুল জলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মারুফ বিন জাকারিয়া, জেলা পরিষদ সদস্য মামুন বিন জাকারিয়া ও ইউপি চেয়ারম্যান এ্যাড. ইউসুফ জালাল কিসমত।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, ঘটনাস্থলে গিয়ে শ্রমিক-কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে সড়ক থেকে অবরোধ প্রত্যাহার করানো হয়েছে। বুধবারের মধ্যে শ্রমিকদের প্রাপ্যের একটি অংশ পরিশোধের বিষয়ে মালিকপক্ষ আশ্বাস দিয়েছেন। শ্রমিকদের আন্দোলন শান্তিপূর্ণ হওয়ায় সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রায়পুর আরও সংবাদ

মাদকসেবীদের দখলে রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস

রায়পুরে ছাদ ছাদে বাহারি ফল শাকসবজি; জনপ্রিয় হচ্ছে ছাদ বাগান

রায়পুরে বেড়িবাঁধ সংলগ্ন খাল থেকে যুবকের ভাসমান মৃতদেহ উদ্ধার

রায়পুরে সংঘর্ষে আহত ১০

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ দালালে, জিম্মি রোগী

কমলনগর, রায়পুর ও রামগঞ্জ থানায় আনন্দ উদযাপন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর © ২০১২-২০২১
উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু, সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু।
স্বপ্না মঞ্জিল (নিচ তলা), গণি হেড মাস্টার রোড, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com