সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে সেতু ভেঙে তিন ইউনিয়নের পাঁচ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন

লক্ষ্মীপুরে সেতু ভেঙে তিন ইউনিয়নের পাঁচ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন

লক্ষ্মীপুরে সেতু ভেঙে তিন ইউনিয়নের পাঁচ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন

জুনায়েদ আহম্মেদ: লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়নে একটি সেতু ভেঙ্গে যাওয়ায় তিন ইউনিয়নের পাচঁ গ্রামের মানুষের যোগাযোগে ভোগান্তি সৃষ্টি হয়েছে।

তিনটি ইউনিয়নের সংযোগ সেতু ছিল এটি। রাজাপুর, খাগুড়িয়া, দিঘলী, দক্ষিণ নুরুল্লাপুর, সাঙ্কি ভাঙ্গা গ্রামের বাসিন্দারা জেলা শহরে যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম হিসেবে নুরুল্লাপুর সড়কের এই সেতুটি ব্যবহার করে আসছিলো।

সম্প্রতি চরশাহী ইউনিয়নের নুরুল্লাহপুর গ্রামে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ওয়াপদা খালের উপর নির্মিত এ সেতুটি ধসে পড়ে। এতে করে গ্রামগুলোর সাথে জেলা শহরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পাশাপাশি ভোগান্তিতে পড়েছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। তবে দীর্ঘদিন ঝুঁকিপূর্ণ এ সেতুর দুই পাশের মাটি সরে গেলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়াকে দুষছেন স্থানীয়রা।

এ সেতু দিয়ে জনতা ডিগ্রী কলেজ, নুরুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরুল্লাপুর উচ্চ বিদ্যালয় ও খাগুড়িয়া মাদ্রাসাসহ প্রায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা যায়, চরশাহী ইউনিয়নের নুরুল্লাপুর ওয়াপদা খালের উপর পাকা এ সেতুটি দীর্ঘদিন থেকে ঝুঁকির মাঝে ছিল। ঝুঁকিপূর্ণ এসেতুটি দিয়েই যানচলাচলসহ যাতায়াত করতো কয়েক গ্রামের মানুষ। স্বাধীনতা পরবর্তী সময়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতাধীন নির্মাণ করা হয় এ সেতু। দীর্ঘ বছর ধরে খালের পানির তোড়ে ধীরে ধীরে সেতুটির নিচের মাটি সরে গিয়ে হুমকির মুখে পড়ে সেতুটি। গত শুক্রবার হঠাৎ সেতুটি ভেঙ্গে খালে পড়ে যায়। বড় ধরণের কোন দুর্ঘটনা না ঘটলেও ঘটনার সময় সেতুর উপর দিয়ে হেঁটে চলা দুইজন স্কুল ছাত্র দৌঁড়ে অন্য পাড়ে চলে যায়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী একেএম রশিদ আহমদ জানান, পানির প্রবল প্রবাহে নিচ থেকে মাটি সরে গিয়ে সেতুটি ভেঙ্গে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ভোগান্তি কাটিয়ে তুলতে বিকল্প সেতু নির্মাণসহ প্রায় তিন কোটি টাকা ব্যয়ে দরপত্র আহ্বান ও ঠিকাদার নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছেন বলেও জানান তিনি।

সমস্যা | প্রত্যাশা আরও সংবাদ

স্লুইচ গেইট অকেজো, লোকালয়ে ঢুকছে জোয়ারের পানি

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

মতিরহাটে আধুনিক লঞ্চঘাট নিমার্ণে বিশ্বব্যাংক প্রতিনিধি দলের পরিদর্শন

রামগতির মেঘনার তীর সংরক্ষণ প্রকল্প এলাকা পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

চার দফা দাবিতে রামগতি ফারিয়া’র প্রতিবাদ সমাবেশ

লক্ষ্মীপুরে মুছার খালে সেতুর অভাবে দুর্ভোগে কৃষক

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com