সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মে, ২০২০ ইং , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধনে দোষী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি - Lakshmipur24.com

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধনে দোষী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

0
Share

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধনে দোষী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি

লক্ষ্মীপুরে নিরাপদ সড়ক ও নানা দাবি নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। এ সময় রাস্তায় গাড়ী আটকিয়ে জিপি নামের প্রকাশ্য চাঁদাবাজি বন্ধসহ লাইসেন্স বিহীন গাড়ী ও চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের  দাবি জানানো হয়। সোমবার (২৮ জানুয়ারী) সকালে জেলা শহরের দক্ষিন তেমুহনী এলাকা থেকে রামগতি-লক্ষ্মীপুর সড়কের প্রায় এক কিলোমিটার সড়ক জুড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

আরো পড়ুন: লক্ষ্মীপুরে ধারাবাহিক দূর্ঘটনার ৫ম দিনে শিক্ষক নিহত

এতে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার ফেস্টুন হাতে অংশ নেন। এ সময় নানা শ্লোগানে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনায় লক্ষ্মীপুরে চলতি মাসে অন্তত ২০ জন মানুষ মারা গেছেন। আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক লোক। রামগতি সড়কে সড়ক দুর্ঘটনায় গেলো এক বছরে শহরের বিশিষ্ট ব্যবসায়ী ইসমাইল মোল্লা ও স্কুল শিক্ষক মিজানুর রহমান রুবেল মারা যান। এর আগে ২৪   তারিখে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের রতনপুর এলাকায় একই পরিবারের ৬ জনসহ ৭ জন মারা যান। যতই দিন যাচ্ছে সড়কে মৃত্যুর মিছিল ততই বেড়েই চলেছে।

এমন পরিস্থিতিতে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করতে বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করেন সমাজ সচেতন স্থানীয় যুব সমাজ।

মানববন্ধনে দাবি করা হয়, লক্ষ্মীপুর ঝুমুর সিনেমা মোড় হতে রামগতি সড়কের পিয়ারাপুর ব্রীজ পর্যন্ত উঁচু নিচু রাস্তা সংস্কার, নিরাপদ সড়কের ব্যবস্থা করা, সড়কে গাড়ী পার্কি নিষিদ্ধ করা, গাড়ীর গতি নির্ধারণ, রাস্তায় গাড়ী আটকিয়ে টোল আদায় নিষিদ্ধ করা, লাইসেন্স বিহীন গাড়ী ও চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ট্রাফিক আইন যথাযথভাবে বাস্তবায়ন এবং দুর্ঘটনায় দোষী চালক ও গাড়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর শীর শাহাদাত হোসেন রুবেল, সমাজ সেবক মুরাদ হোসেন, পলাশ, শাহজাহান মাষ্টার, আব্দুল গফুর মাষ্টার, আওয়ামীলীগ নেতা মোরশেদ আলম সবুজ, ব্যবসায়ী আনোয়ার হোসেন প্রমুখ।

সদর আরও সংবাদ

লক্ষ্মীপুরে তিন শতাধিক প্রতিবন্ধীকে ঈদ উপহার দিলেন যুবলীগ নেতার রুপম

আলোকিত চররুহিতার ত্রাণ বিতরণ

২৪দিন যাবত লক্ষ্মীপুরের এমপি শাহজাহান কামালের ত্রাণ যাচ্ছে বাড়ি বাড়ি

প্রবাসীদের উদ্যোগে লক্ষ্মীপুরের কাজিরদিঘীর পাড়ে ৬শ পরিবারে ইফতার ও খাদ্য বিতরণ

সাংবাদিকদের সুরক্ষা পোষাক দিল মেজর (অবঃ)আবদুল মান্নান

শতাধিক দরিদ্র পরিবারকে সহায়তা দিল সামাজিক সংগঠন “আলোকিত দক্ষিণ মাগুরী”

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]