সব কিছু
লক্ষ্মীপুর বুধবার , ১লা এপ্রিল, ২০২০ ইং , ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৭ই শাবান, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপিত

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপিত

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপিত

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি এবং পুলিশ-জনতার প্রীতি ফুটবল ম্যাচ, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। শনিবার (২৬ অক্টোবর) দিনব্যাপী জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং সেলের যৌথ উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

দিবসটির এবারের প্রতিপাদ্য হলো, “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি”। সকাল ১০টায় লক্ষ্মীপুর মডেল থানা প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান কর্মসূচির উদ্বোধন করেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু, সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতি দেখা যায়। এরপর লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরী এন্ড টাউন হল মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল। সভায় বক্তারা বলেন, পুলিশ ও জনগণের যৌথ প্রচেষ্টায় অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন, আইন-শৃঙ্খলা রক্ষা, সামাজিক সমস্যা সমূহ সমাধান ও নাগরিকদের জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে গৃহীত একটি সাংগঠনিক কার্যক্রমের নাম কমিউনিটি পুলিশিং।

যেকারণে কমিউনিটি পুলিশিংয়ের মূল কথা হলে, “পুলিশই জনতা, জনতাই পুলিশ”। পরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী এবং শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিং সদস্যের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এছাড়াও এদিন বিকালে প্রীতি ফুটবল ম্যাচ, রক্তদানসহ জনসচেতনতামূলক নানা কর্মসূচির আয়োজন করা হয়।

সদর আরও সংবাদ

লক্ষ্মীপুরে রিকশা চালকদের খাদ্যসামগ্রী দিলেন পুলিশ সুপার

লক্ষ্মীপুরে গ্রামবাসী নিজেরাই তৈরি করে রেখেছে সহায়তা প্রাপ্য যোগ্যদের তালিকা

রাতে বাড়ি বাড়ি গিয়ে ১২শ পরিবারকে সপ্তাহের খাবার দিলেন উপজেলা চেয়ারম্যান

৪ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীপুরের সকল ইটভাটা বন্ধ

লক্ষ্মীপুরে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

লক্ষ্মীপুরে লেগুনা চালক নিহত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০ |
ফোন: ০১৭৯৪-৮২২২২২ | ইমেইল: [email protected]