সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ২৭শে মে, ২০২০ ইং , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
পিছিয়ে থাকা জনপদের এগিয়ে চলায় ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-পায়ের ছাপ - Lakshmipur24.com

পিছিয়ে থাকা জনপদের এগিয়ে চলায় ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-পায়ের ছাপ

পিছিয়ে থাকা জনপদের এগিয়ে চলায় ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-পায়ের ছাপ

1499487_10201445221233717_1413221238_nরফিকুল ইসলাম মন্টু: সংবাদ সচেতন করে, সংবাদ জাগিয়ে রাখে, সংবাদ এগিয়ে নেয়। অবাধ তথ্যপ্রবাহ মানুষের জীবনে আনে পরিবর্তন। তথ্যের আলোয় আলোকিত হয়ে ওঠে জীবনের গলিপথ।

কোন পিছিয়ে পড়া জনপদে তথ্য ছড়িয়ে দেওয়ার উদ্যোগ বিনির্মাণের নানান ক্ষেত্রে রাখতে পারে গুরুত্বপূর্ন ভূমিকা। দুর্নীতিবাজ, সুবিধাভোগী লুটেরা চক্র হয়তো সংবামাধ্যকে এড়িয়ে যাবেন। ভয় পাবেন। কিন্তু উন্নয়নকামীদের কাছে সংবাদমাধ্যম সব সময়ই এগিয়ে চলার হাতিয়ার।

এইসব নানান দিক বিবেচনায় কোন সংবাদমাধ্যমের এগিয়ে চলা সমসময়ই দুর্গম পথে। পেরোতে হয় নানান ঘাত প্রতিঘাত। উপকূলীয় জেলা লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোর.কম’’-কেও সেসব প্রতিকূলতা পেরোতে হয়েছে। এর মধ্যদিয়েও জেলার প্রথম সারির এই অনলাইন নিউজপোর্টাল প্রতিষ্ঠার চতুর্থ বর্ষে পা রেখেছে। এই সময়ে পাঠকের চাহিদা মেটানোর চেষ্টা করেছে এই নিউপোর্টালটি।

সামাজিক দায় থেকে, পাঠকের চাহিদার নিরিখে, সমাজের উন্নয়নের স্বার্থে সংবাদমাধ্যম এগিয়ে চলে তার নিজস্ব গতিধারায়। মাঠের সংবাদগুলোিএকত্রিত করে পাঠকের সামরে তুলে ধরা হয়। পাঠক কী জানতে চান? এই মুহূর্তে পাঠকের নজর কোনদিকে? ঘটে যাওয়া হাজারো খবরের মধ্যে কোন খবরটির তুলে আনা প্রয়োজন? কোন খবরটি আমাদের সামাজিক উন্নয়নে খনিক ভূমিকা রাখতে পারে? এমন প্রশ্ন ঘুরপাক খায় নিউজপোর্টাল পরিচালনাকারীদের মাথায়। সব ভাবনার অবসান ঘটিয়ে পাঠকের সামনে হাজির হয় সংবাদ। পাঠক হয়তো শুধু সংবাদটুকুই জানতে পেরেছেন। কিন্তু সংবাদ তৈরির পেছনের গল্প, কিংবা একটি অনলাইন নিউজপোর্টাল এতটা সময় এগিয়ে নেওয়ার গল্পটা হয়তো তাদের জানা থাকার কথা নয়।

প্রতিষ্ঠার চার বছর। সময়ের হিসাবে কম নয়। এই সময় ধরে হাজারো তথ্যের ভান্ডার নিয়ে নিয়মিত পাঠকের সামনে হাজির হয়েছে ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’। সমস্যা আর সম্ভাবনায় ভরপুর মেঘনাপাড়ের জেলাটির নানান তথ্য তুলে ধরেছে। উন্নয়নের গতি ত্বরান্বিত করেছে। পাঠকের নজরে আসার পাশাপাশি প্রশাসনের নজরেও এসেছে। বহু সমস্যা সমাধানে রেখেছে ইতিবাচক ভূমিকা। লক্ষ্মীপুরের প্রান্তিকে এই দু;সাহসিক কাজ অব্যাহত রাখার জন্য আমি এই প্রধান উদ্যোক্তা ও সম্পাদক সানাউল্লাহ সানু ভাইকে আন্তরিক অভিনন্দন জানাই। তাঁর ইতিবাচক এবং সৃজনশীল চিন্তার ফলেই এমন একটি নিউজপোর্টাল আজ সগৌরবে মাথা তুলছে লক্ষ্মীপুর জেলায়। তাঁর অবিরাম চেষ্টায় এই নিউজপোর্টাল পেয়েছে ব্যাপক পাঠকপ্রিয়তা।

‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-এর সমৃদ্ধি কামনা করছি। পিছিয়ে থাকা উপকূলীয় এই জনপদের উন্নয়নের গতিধারায় এগিয়ে চলুক এই সংবাদ মাধ্যম। জেলার এগিয়ে চলায় পড়ে থাকুক ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-এর পায়ের ছাপ।

রফিকুল ইসলাম মন্টু,জেষ্ঠ্য বিশেষ প্রতিনিধি বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম

সাক্ষাতকার আরও সংবাদ

পিছিয়ে থাকা জনপদের এগিয়ে চলায় ‘‘লক্ষ্মীপুরটোয়েন্টিফোরডটকম’’-পায়ের ছাপ

বস্তুনিষ্ঠতার পাশাপাশি সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশনে সচেষ্ট হতে হবেঃ আবদুস সহিদ

দেশে ‘দানবতন্ত্র’ চলছে: আ স ম রব

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]