সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
কমলনগর থেকে লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য প্রার্থী হবেন রতন | ১৭ অক্টোবর ভোট

কমলনগর থেকে লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য প্রার্থী হবেন রতন | ১৭ অক্টোবর ভোট

কমলনগর থেকে লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য প্রার্থী হবেন রতন | ১৭ অক্টোবর ভোট

১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নতুন ফরমেটের জেলা পরিষদের নির্বাচনে কমলনগর উপজেলা থেকে লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রার্থী হচ্ছেন ফয়সল আহমেদ রতন। তিনি উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। এর আগে দুইবার এ ইউনিয়নের চেয়ারম্যান পদে দায়িত্বে ছিলেন ফয়সল আহমেদ রতন।

প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রতন।  তিনি  তোরাবগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ‍ও সাবেক রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃত মহিউদ্দিন আহমেদ সেলিমের ছেলে।

তফসীল:

গত ২৩ আগস্ট তারিখে নির্বাচন কমিশন দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা দেন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

নতুন ফরমেটের জেলা পরিষদ:

৬ এপ্রিল, ২০২২ তারিখে জেলা পরিষদে প্রশাসক নিয়োগের বিধান যুক্ত করে ‘জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২’ সংসদে পাস হয়েছে। প্রস্তাবিত আইনে জেলা পরিষদে বিদ্যমান ১৫ জন সাধারণ সদস্যদের স্থলে উপজেলার সমানসংখ্যক সদস্য থাকার বিধান করা হয়েছে।এ আইন অনুসারে লক্ষ্মীপুর জেলা পষিদে এবার পুরুষ সদস্য হবেন ৫ জন। এর আগে বিদ্যমান আইনে প্রতি জেলায় প্রত্যেক জেলায় একজন চেয়ারম্যান, ১৫ সদস্য ও ৫ নারী সদস্য অর্থাৎ মোট ২১ সদস্যের পরিষদ বিধান ছিল।

এটি সংশোধন করে প্রত্যেক উপজেলায় (জেলার মোট উপজেলার সমনসংখ্যক) একজন করে সদস্য এবং চেয়ারম্যানসহ সদস্যদের মোট সংখ্যার এক- তৃতীয়াংশ (নিকটবর্তী পূর্ণসংখ্যা) ও কমপক্ষে ২ জন নারী সদস্য নিয়ে জেলা পরিষদ গঠনের কথা বলা হয়েছে।

জেলার অন্তর্গত সিটি করপোরেশনের (যদি থাকে) মেয়র ও কাউন্সিলররা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা, পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা জেলা পরিষদের ভোটার।

নতুন আইনে সংশ্লিষ্ট প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসার, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা সদস্য হিসেবে পরিষদের সভায় অংশগ্রহণ করতে পারবেন বলে বলা হয়েছে। তবে তাদের ভোটাধিকার থাকবে না।

কমলনগর সংবাদ আরও সংবাদ

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

কমলনগরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলো স্বেচ্ছাসেবী সংস্থা ‘সাক’

লক্ষ্মীপুর-৪ | ভোটের খরচে প্রার্থীকে টাকা সহায়তা দিলেন ভোটাররা

কমলনগরে বায়তুল মাহফুজ জামে মসজিদের উদ্বোধন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com