সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের কমলনগরের সাথে ভোলার লঞ্চ চলাচল শুরু হচ্ছে ডিসেম্বরে

লক্ষ্মীপুরের কমলনগরের সাথে ভোলার লঞ্চ চলাচল শুরু হচ্ছে ডিসেম্বরে

লক্ষ্মীপুরের কমলনগরের সাথে ভোলার লঞ্চ চলাচল শুরু হচ্ছে ডিসেম্বরে

উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার সাথে ভোলা জেলার আরো একটি লঞ্চ সার্ভিস শুরু হতে যাচ্ছে। চলতি বছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে কমলনগর উপজেলার মাতব্বরহাট লঞ্চ ঘাট থেকে এ সার্ভিসটি উদ্বোধনের জন্য প্রস্তুতি নিচ্ছে লঞ্চ মালিক কর্তৃপক্ষ। শুক্রবার (২৯ নভেম্বর) মাতব্বরহাট লঞ্চ ঘাটের ইজারাদার আবদুল মজিদ পলোয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুল মজিদ পলোয়ান জানান, মাতব্বরহাট লঞ্চ ঘাটের সাথে আগামি ডিসেম্বর প্রথম সপ্তাহ থেকে ভোলার দৌলতখান লঞ্চ ঘাট এবং ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি লঞ্চ ঘাটে লঞ্চ চলাচলা শুরু হবে। তবে দৈনিক কতটি লঞ্চ কোন ঘাটে আসা যাওয়া করবে তা উদ্বোধনের পরপরই জানা যাবে বলে জানান তিনি।

জানা যায়, সরেজমিন পরিদর্শন শেষে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ) গত সেপ্টেম্বর মাসে কমলনগর উপজেলার মাতাব্বরহাট লঞ্চ ঘাটটি অনুমোদন দেয় (স্মারক নং ১৮.৭৩২.০৪৫.০৬.০৭.২০১৩(অপা:)/৭২)। এরপর নতুন ঘাটে প্লটুনসহ প্রয়োজনীয় অবকাঠামো নিমার্ণের উদ্যোগ নিয়েছে (বিআইডব্লিউটিএ)। তবে গত ১ অক্টোবর তারিখে ওই ঘাটে সাইনবোর্ড স্থাপন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলার সাথে লক্ষ্মীপুরের ব্যাপক নৌ-চলাচলের জন্য কমলনগরের মাতব্বরহাট ঘাটসহ বর্তমানে তিনটি লঞ্চ ঘাট স্থাপিত হলো। অপর লঞ্চ ঘাট গুলো হলো সদর উপজেলার মজুচৌধুরীরহাট, রামগতির চর আলেকজান্ডার ঘাট। অন্যদিকে মতিরহাটের সাথে ভোলার ইলিশা এবং ঢাকায় যাতায়াতের জন্য আরো একটি লঞ্চ ঘাট অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

যাতায়াত | পরিবহন আরও সংবাদ

শুরু হয়েছে ঢাকা-লক্ষ্মীপুর সরাসরি লঞ্চ | সময় সূচী, ভাড়া ও দূরত্ব কেমন হবে?

লক্ষ্মীপুরের মতিরহাটে নতুন লঞ্চঘাটের অনুমোদন

মজুচৌধুরীরহাট ঘাটের ৩ স্পীড বোট চালকের ৬০ হাজার জরিমানা

বৃহস্পতিবার থেকে জেলার ভেতর লোকাল বাস চলবে

বিকল্প পথে সিএনজি যোগে ৪ ঘন্টায় ঢাকায় আসা যাওয়া করছে লক্ষ্মীপুরবাসী

ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ চলাচলের জন্য নদী ড্রেজিং কাজ শুরু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com