সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে এবার ১৫ রকমের শাকসবজি ফ্রি দিচ্ছে উপজেলা চেয়ারম্যান

লক্ষ্মীপুরে এবার ১৫ রকমের শাকসবজি ফ্রি দিচ্ছে উপজেলা চেয়ারম্যান

লক্ষ্মীপুরে এবার ১৫ রকমের শাকসবজি ফ্রি দিচ্ছে উপজেলা চেয়ারম্যান

করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি কর্মহীন মানুষের মাঝে এবার ১৫ রকমের শাক-সবজি ফ্রি বা গিফট (উপহার) দেয়া শুরু করেছেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু। সোমবার(১৩ এপ্রিল) পৌর শহরের শাখারি পাড়া এলাকায় শাকসবজি ভর্তি কয়েকটি ভ্যানগাড়ি নিয়ে ঘুরে ঘুরে মধ্যবিত্ত ও  নিম্ন আয়ের মানুষের মাঝে এসব শাক-সবজি বিতরণ করেন তিনি।

এসময় প্রায় ২ হাজার লোকের মাঝে তা বিতরণ করা হয়। প্রতি সপ্তাহে তা চলবে বলেও জানান তিনি।

১৫ রকমের শাকসবজির মধ্যে ছিল বেগুন, টমেটো, কুমড়া, কুমড়ার শাক, লতি, মিষ্টি আলু, পেঁপে, চিচিঙ্গা, শসা, কাঁচামরিচ, ঢেঁউশ, ধনিয়াপাতা।

এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। এর আগে জেলা যুবলীগের উদ্যোগে ৫০% ছাড়ে বাজারে বিভিন্ন ধরণের সবজি বিক্রি করে জেলা যুবলীগের নেতাকর্মীরা।  এবার সে ৫০% বাদ দিয়ে  বিনামূল্যেই বিতরণ শুরু করছে জেলা যুবলীগ।

একেএম সালাহ উদ্দিন টিপু  সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে পাওয়া খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন, বিত্তবান ব্যক্তিরা সাধারণ মানুষদের চাল-ডাল আলু বিতরণ করছে। সব সময়তো আলু আর ডাল খেতে ভালো লাগে না।

তাই আমি জেলা যুবলীগের পক্ষ থেকে সেইসব পরিবারদের সকল ধরণের কাঁচা শাক-সবজি বিনামূল্যে পৌঁছে দিচ্ছি। একইভাবে পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে এসব শাক-সবজি বিতরণ করা হবে।এসময় সবাইকে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেন তিনি।

অন্যদিকে করোনা ভাইরাস মহামারিতে সালাহ উদ্দিন টিপু সংক্রমণ ঠেকাতে হাট-বাজার, পাড়ায়-মহল্লায় সেচতনতামূলক মাইকিং অব্যাহত রেখেছেন। হাতে হাতে দিয়েছেন লিফলেট, এলাকায় ছিটিয়েছেন জীবাণুনাশক। বিতরণ করেছেন মাস্ক, সাবান, স্যানিটাইজার।

গুরুত্বপূর্নস্থানে বসিয়েছেন হাত ধুয়ার ভেসিন। তিনি অসহায় ও দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী। চলতি পথে রিকশাচালক ও দরিদ্র পথচারীদেরও খাদ্যসামগ্রী দিয়েছেন।

স্থানীয় জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে দিনরাত কাজ করছেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com