সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতিতে ১৪২ পরিবারকে সরাসরি জমিসহ গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী

রামগতিতে ১৪২ পরিবারকে সরাসরি জমিসহ গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী

রামগতিতে ১৪২ পরিবারকে সরাসরি জমিসহ গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা আশ্রয়ণ প্রকল্পে ৩য় পর্যায়ে (২য় ধাপ) গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করতে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে উপজেলার ১৪২জন ভূমিহীন ও গৃহহীনেরা জমিসহ ঘর উপহার পেয়েছেন।
বৃহস্পতিবার (২১ জুলাই ) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই ঘরগুলো হস্তান্তর করেন।
বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত চর পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা আশ্রয়ণ প্রকল্পে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে গৃহীত কর্মসূচীর মধ্যে ছিল, আমন্ত্রিত অতিথিবৃন্দের আসন গ্রহণ, আশ্রয়ণ প্রকল্পের সরবরাহকৃত ভিডিও চিত্র প্রদর্শন, অতিথিবৃন্দের বক্তব্য পর্ব, গণভবন প্রান্তে প্রচারিত অনুষ্ঠান উপভোগ, প্রধানমন্ত্রীর উপস্থিতি ও মূল অনুষ্ঠানের শুভ উদ্বোধন।
এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা: আহম্মেদ কবির, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মো: ইউনুছ মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী।
এছাড়াও উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুর মান্নান, সাবেক সাংসদ মোহাম্মদ আবদুলাহ্ আল মামুন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী,  জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকু, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ। পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক, উপজেলা আ’লীগের সভাপতি(ভারপ্রাপ্ত) আব্দুল ওয়াহেদ মুরাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, উপজেলার সকল দপ্তরের প্রধানগণ, আওয়ামীলীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ প্রমুখ।
মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তার এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ও মুজিব শতবর্ষ উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩য় পর্যায়ে আশ্রয়ণ প্রকল্প-২ আওতায় ২০২১-২২ অর্থ বছরে ৩৯০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেওয়া হবে। এরমধ্যে ১৪২ টি সেমিপাকা জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। এরআগে আশ্রয়ণ প্রকল্প-২ আওতায় ২০২০-২১ অর্থ বছরে ৫৭০ পরিবারকে ঘর উপহার দেওয়া হয়েছিল। সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলায় মোট ৩২২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী জানান, জেলা প্রশাসনের তদারকি ও উপজেলা প্রশাসনের নিবিড় পর্যবেক্ষণে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় ১৪২ টি মজবুত বাসগৃহ নির্মাণ করা হয়েছে। সঠিকভাবে যাছাই বাছাইয়ের মাধ্যমে পরিবারগুলোকে মনোনীত করা হয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ১৪২টি ঘর সুফলভোগীদের নিকট হস্তান্তর করেছেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com