সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতিতে চরাঞ্চলের অসহায় নারীদের মাঝে ৩ হাজার মুরগী বিতরণ

রামগতিতে চরাঞ্চলের অসহায় নারীদের মাঝে ৩ হাজার মুরগী বিতরণ

248
Share

রামগতিতে চরাঞ্চলের অসহায় নারীদের মাঝে ৩ হাজার মুরগী বিতরণ

সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নে ৭৫জন, বড়খেরী ইউনিয়নে ২৫জন ও চর রমিজ ইউনিয়নে ৫০জন নারী সুফলভোগীর মাঝে ২০টি করে মোট ৩০০০টি মুরগী বিতরণ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে ওই বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী।

এ সময় আরো উপস্থিত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ও অফিস স্টাফবৃন্দ।

উল্লেখ্য, রামগতি উপজেলার ৭টি ইউনিয়নে উক্ত প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। প্রতিটি ইউনিয়নে ৫০০জন করে মোট ৩৫০০জন সুফলভোগী প্রকল্পের আওতায় সুবিধা পাবে। এর মধ্যে ১৭৫০জন নারী সুফলভোগীর প্রত্যেকে ২০টি করে হাঁস ১টি শেড, ১৫৬ কেজি করে হাঁসের খাদ্য প্রয়োজনীয় ঔষধ ও টিকা প্রদান করা হবে। ১০৫০ জন নারী সুফলভোগীকে ২০ টি করে মুরগী ১ টি শেড ১৪৩কেজি করে খাদ্য প্রয়োজনীয় ঔষধ টিকা প্রদান করা হবে । ৩৫০ জন নারী ও ৩৫০ জন পুরুষ সুফলভোগীকে ০৩ টি করে ভেড়া ০১ টি শেড ৫৭.৬ কেজি খাদ্য প্রয়োজনীয় ঔষধ টিকা প্রদান করা হয়। ইতোমধ্যে ১৭৫০জন নারী সুফলভোগীকে ৩৫,০০০টি হাঁস; ৮৫০ নারী সুফলভোগীকে ১৭,০০০মুরগী ও ৩৫০ নারী সুফলভোগীকে ১০৫০টি ভেড়া, ৩৫০ পুরুষ সুফলভোগীকে ১০৫০টি ভেড়া প্রদান করা হয়েছে। ২৫৭৫টি শেড, ২,৭৩,০০০কেজি হাঁসের খাদ্য, ৯৪,২২৫কেজি মুরগীর খাদ্য ও ৪০,৩২০ কেজি ভেড়ার খাদ্য এবং প্রয়োজনীয় ঔষধ ও টিকা প্রদান করা হয়েছে।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com