সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
মেঘনার তাণ্ডবে দুর্ভোগে রামগতিবাসী

মেঘনার তাণ্ডবে দুর্ভোগে রামগতিবাসী

মেঘনার তাণ্ডবে দুর্ভোগে রামগতিবাসী

লক্ষ্মীপুরের রামগতি-আলেকজান্ডার সড়কের বেহাল অবস্থা, চলাচল দুর্ভোগে স্থানীয়রা। দীর্ঘদিন সড়কগুলোর সংস্কার না হওয়া এবং সম্প্রতি মেঘনা নদীর অস্বাভাবিক জোয়ারের পানির তোড়ে রামগতি উপজেলার ১০ কিলোমিটার পাকা এবং ৯ কিলোমিটার কাঁচা সড়ক ক্ষতিগ্রস্থ হয়। এছাড়াও কয়েকটি ব্রিজ-কালভার্ট আংশিক বিধ্বস্ত হয়। রামগতি-আলেকজান্ডার সড়কের কোরের বাড়ি সংলগ্ন পাকা সড়কটির এক-পার্শ্বের মাটি ধ্বসে সড়কটি ক্ষতিগ্রস্থ হয়, ফলে রামগতি-বিবির হাটের মধ্যে যোগাযোগ সম্পূর্ণ বিছিন্ন হয়ে যায়। এতে করে সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা যায়, ১৭ কিলোমিটার রামগতি-আলেকজান্ডার আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে বেহাল অবস্থা, যানবাহন চলাচলতো দূরের কথা হাঁটা-চলাই কঠিন হয়ে পড়েছে। সড়কগুলোর মধ্যে চর গোসাই রোড, বিবির হাট রোড, দরবার রোড, রহমত সুয়া রোড, রব রোড ও রামগতি-চেউয়াখালী রোড বেশি ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্থ ও চলাচলের অযোগ্য সড়কগুলো এবং ব্রিজ-কালভার্টগুলো দ্রæত মেরামতের মাধ্যমে রামগতি-আলেকজান্ডারে যান চলাচলের উপযোগী করে তোলার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

পথচারী, সিএনজি চালক, মটরবাইক চালকদের সাথে কথা বলে জানা যায়, প্রয়োজনের তাগিদে এ সড়কগুলো দিয়ে চলতে গিয়ে প্রায়ই সিএনজি, অটো, মটরবাইকের যন্ত্রাংশ বিকল হওয়া সহ দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। রামগতি বাজার থেকে সদর আলেকজান্ডারে যেতে আগে সময় লাগতো আধা ঘন্টা বর্তমানে বহুকষ্ট করে বহু পথ ঘুরে এক ঘন্টারও বেশি সময় লেগে যায়। তাও আবার চলতে হয় দক্ষিণাঞ্চলবাসীর একমাত্র অনিরাপদ যান সিএনজি দিয়ে। অনেকে বলছেন, আমরা ল²ীপুরের দক্ষিণাঞ্চলের সাধারণ জনগণ সব সময়ই অবহেলীত, তাই দীর্ঘ বছর ধরে এ অঞ্চলের সড়কগুলোর বেহাল দশা। ফলে ল²ীপুর থেকে যান চলাচল বন্ধ, অথছ এ অঞ্চলে লক্ষাধিক লোকের বসবাস।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এবং সম্প্রতি জোয়ার ও ভাটার পানির তোড়ে ওই পাকা সড়কগুলো ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। পাকা সড়কগুলোর বিভিন্ন স্থানে কাপেটিং ও খোয়া ওঠে যাওয়ায় যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। রামগতি-আলেকজান্ডারে যাওয়ার যে কয়েকটি রাস্তা রয়েছে সবগুলোই অচলাবস্থা। ফলে, রামগতি উপজেলার দক্ষিণাঞ্চলের মানুষ উপজেলা সদর কিংবা জেলা শহরে যেতে পড়তে হয় বিড়ম্ভনায়। এসুযোগে সিএনজি চালকরা ইচ্ছেমত ভাড়া হাঁকিয়ে নিচ্ছে, কেননা দীর্ঘ বছর ধরে এ অঞ্চলে বাস চলাচল বন্ধ হয়ে রয়েছে। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে সড়কগুলো দ্রæত মেরামতের মাধ্যমে বাস চলাচলের উপযোগী করে তোলার দাবী জানান তারা।

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আবদুর রহিম জানান, ক্ষতিগ্রস্থ পাকা সড়কগুলো এবং কয়েকটি ব্রিজ-কালভার্ট জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল মোমিন বলেন, যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে দ্রæত ক্ষতিগ্রস্থ সড়কগুলো ও ব্রিজ-কালভাট দ্রæত সংস্কার করতে বলা হয়েছে।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com