সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
৪৭ বছর পর সাদাকালো রঙে উৎসবের আমেজ

৪৭ বছর পর সাদাকালো রঙে উৎসবের আমেজ

৪৭ বছর পর সাদাকালো রঙে উৎসবের আমেজ

এ যেন ভিন্নধর্মী এক উৎসব। সাদা কাগজের বুকে কালো রঙের প্রতীকে চেয়ে গেছে পুরো বাজার। দূর থেকে দেখে মনে হয়  যেন কোন বিয়ে বাড়ি। কাছে গেলে বোঝা যায়, বাজারের ব্যবসায়ী ও ঘর মালিকদের ভোটের প্রচারণার চিত্র। লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজার সেজেছে এমন ব্যতিক্রমি আয়োজনে। রবিবার (১০ অক্টোবর) বাজারে গিয়ে এমন ভিন্নচিত্র দেখা গেছে।

বাজারের ব্যবসায়ী ও দোকান মালিকদের স্বতন্ত্র সংগঠন তোরাবগঞ্জ বাজার পরিচালনা কমিটির ত্রিবার্ষিক নির্বাচনে প্রার্থীদের প্রচারে বাজারের চিত্রই পরিবর্তন হয়ে গেছে। প্রায় এক বর্গকিলোমিটারের  এ বাজারটি এখন ঢেকে গেছে পোস্টার আর ব্যানারের নিচে। বাজারের এমন ভিন্ন সাজ দেখতে গত ২দিনই আশপাশের বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষ ছুটে আসছেন বলে জানিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৭৩ সালের পর এ বাজারে কোন ব্যবসায়ী সংগঠনের কমিটি হয়নি। তাই দীর্ঘদিন বাজারে কোন সংগঠন না থাকায় আসন্ন ভোটটি ব্যবসায়ীদের নিকট খুব দারুণ প্রতিক্রিয়া তৈরি করেছে।

আগামি ২১ অক্টোবর বুধবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। শনিবার (১০ অক্টোবর) প্রতীক বরাদ্ধের পরপরই বাজারের চিত্র পাল্টে গেছে। ৭শ ২১জন ভোটার আর ১৫টি পদের বিপরীতে ৪৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন। সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন, তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজারের ব্যবসায়ী ফয়সল আহমেদ রতন। ফলে বাকি ১৪টি পদে ভোট গ্রহন হবে।

তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন লক্ষ্মীপুরটোয়েন্টিফোরকে বলেন, আমরা ব্যবসায়ীদের এ সংগঠনের নির্বাচনটি উৎসবমূখর পরিবেশে শেষ করতে চাই। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গঠন করা হয়েছে নির্বাচন পরিচালনা কমিশন। কমিশনের সঠিক নিদের্শনা এবং ব্যবসায়ীদের সুশৃঙ্খল আচরণে এ জেলার ভিন্নধর্মী নির্বাচন হতে যাচ্ছে এটি।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে বিয়ে বাড়িতে গান বাজানো দ্বন্দ্বে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের সঙ্গে লক্ষ্মীপুরের সাংবাদিকদের মতবিনিময়

লক্ষ্মীপুরে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে বিভক্ত আয়োজন

রায়পুরে জেলের স্ত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মোহন মাঝি কারাগারে

কমলনগরে ফাস্ট সিকিউরিটি ব্যাংকের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

রায়পুরে সেচ প্রকল্পে জলাবদ্ধতা রোপা আমন নিয়ে শঙ্কা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব সংরক্ষিত : লক্ষ্মীপুরটোয়েন্টিফোর ( © ২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, WhatsApp , ইমেইল: news@lakshmipur24.com