সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১০ই জুলাই, ২০২০ ইং , ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
লক্ষ্মীপুরে নানা আয়োজনে পবিত্র ঈদু মিলাদুন্নবী পালন - Lakshmipur24.com

লক্ষ্মীপুরে নানা আয়োজনে পবিত্র ঈদু মিলাদুন্নবী পালন

লক্ষ্মীপুরে নানা আয়োজনে পবিত্র ঈদু মিলাদুন্নবী পালন

নিজস্ব প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যে লক্ষ্মীপুরে পালিত হয়েছে পবিত্র ঈদু মিলাদুন্ননবী (সাঃ)। দিবসটি উপলক্ষে রায়পুরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যায় বিশ্ব জাকের মঞ্জিলের খাদেম কাজি জামশেদ কবির বাকি বিল্লাহের নেতৃত্বে বড় মসজিদ থেকে ঘোড়ার গাড়িতে করে র‌্যালীটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে মুড়িহাটা এলাকায় আলোচনা সভায় মিলিত হয়।
পরে সভায় বক্তব্য রাখেন, জাকের মঞ্জিলের খাদেম কাজি জামশেদ কবির বাকি বিল্লাহ, মুপ্তি মাওলানা ওসমান, আক্কাস আলি, মোঃ মাইনুদ্দিন খোকন, প্রকোশলি মোঃ রাজু, তোফাজ্জল আলী স্বপন, কাজি আরজু ও ইব্রাহিম কাকন প্রমূখ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে লক্ষ্মীপুরে হামদ-নাত প্রতিযোগিতা, দোয়া, মিলাদ-মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। লক্ষ্মীপুর শিশু একাডেমির আয়োজন শনিবার (০২ ডিসেম্বর) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাইন উদ্দিন পাঠান।বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মো. রেজ্জাকুল হায়দার, শিশু একাডেমির পরিচালনা কমিটির সদস্য আবুল মোবারক ভূঁইয়া, দৈনিক লক্ষ্মীপুর সমাচার পত্রিকার সম্পাদক জাকির হোসেন ভুঁইয়া আজাদ ও প্রফেসর আবদুল কাদের।শিশু একাডেমিসহ জেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা হামদ-নাত প্রতিযোগিতায় অংশ নেয়। পরে প্রতিযোগিতায় বিজয়ী ১২জনের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

রামগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকালে আহলে সুন্নত আল জামায়াত উপজেলা শাখার আয়োজনের একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের রতনপুর মোহাম্মদীয়া মাদ্রাসা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়েছে। র‌্যালির নেতৃত্ব দেন তরিকত ফেডারেশনের মহাসচিব ও সংসদ সদস্য লায়ন এম আউয়াল।

এ সময় উপস্থিত ছিলেন- মাওলানা হাফেজ জুনায়েদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু, ছাত্রলীগ নেতা মোরশেদুল আমিন বাবু, সোহেল চৌকিয়া, মহিন উদ্দিন সুজন ও ভাটরা ইউনিয়নের তরিকত সভাপতি খোরশেদ পাটোয়ারী প্রমুখ।

১৪৩৯ হিজরির রবিউল আউয়াল মাসের ১২ তারিখে ঐতিহাসিকদের হিসাব মতে জগতকূলের শিরোমনি সর্বশ্রেষ্ঠ নবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও ওফাত দিবস। দিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. নামেও পরিচিত। ১৪শ ৪৭ বছর পূর্বে ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে সূবহে সাদেকের সময় মক্কা নগরীর সম্রান্ত কোরাইশ বংশে মা আমেনার গর্ভে তিনি জন্মগ্রহন করেছিলেন।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে নদী সংলগ্ন এলাকায় সাড়ে সাত হাজার গাছের চারা বিতরন

লক্ষ্মীপুরে মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে যাত্রা শুরু করলো “আল-খিদমাহ্ ফাউন্ডেশন”

লক্ষ্মীপুর পৌর মহিলা আওয়ামীলীগের মানববন্ধন

‘লুট মামলায়’ লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেপ্তার

লক্ষ্মীপুরে পরিবহন চাঁদাবাজ দুই তরুণ জেলে

লক্ষ্মীপুর-নোয়াখালী সীমানা বিরোধের জের: রামগতির মাছ ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: লক্ষ্মীপুরটোয়েন্টিফোর (২০১২-২০২০)
সম্পাদক ও প্রকাশক: সানা উল্লাহ সানু, উপদেষ্টা সম্পাদক: রফিকূল ইসলাম মন্টু ।
রতন প্লাজা(৩য় তলা), চক বাজার, লক্ষ্মীপুর-৩৭০০।
ফোন: ০১৭৯৪-৮২২২২২, ইমেইল: [email protected]